বীরভূমে এসে বাদাম কাকুর সঙ্গে ‘কাঁচা বাদাম’ গানে তুমুল নাচ বাংলাদেশের যুবতীর

শর্মিষ্ঠা চ্যাটার্জী : সোশ্যাল মিডিয়ায় বর্তমানে যার নাম সর্বত্র ছড়িয়ে পড়েছে তিনি আর কেউ নন, তিনি হলে বীরভূমের দুবরাজপুরের লক্ষীনারায়ণপুরের কুড়ালজুড়ির সেই বিখ্যাত বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর। যাঁর বিখ্যাত গান, ‘বাদাম বাদাম, দাদা কাঁচা বাদাম’ এখন রীতিমতো ট্রেন্ডিংয়ে চলছে নেটদুনিয়ায়।

সামান্য একজন বাদাম বিক্রেতা হয়ে গান গেয়ে তিনি এখন নেটদুনিয়া কাঁপাচ্ছেন। আট থেকে আশি সবাই তাঁর গানে মজেছে। রাতারাতি প্রায় মিলিয়নের ওপরে মানুষের কাছে পৌঁছে গিয়েছে এই রকম বিখ্যাত গান। ইতিমধ্যেই আমরা দেখেছি এই গান নিয়ে নানান ভিডিও বানানো থেকে শুরু করে, ইউটিউবাররা এই গান করে প্রচুর ভিউজ পেতেও শুরু করেছেন।

কিন্তু এবার সেই গানে কোমর দোলাতে খোদ আমাদের প্রতিবেশী দেশ বাংলাদেশ থেকে ছুটে এলেন এক টিকটিক স্টার যুবতী। ভুবন বাদ্যকর এখন নেটপাড়ার সেলিব্রিটি। তাই ওই টিকটিক স্টার বাংলাদেশ থেকে তাঁর সাথে দেখা করতে ছুটে আসেন। সেইসঙ্গে তাঁর নিজের গলা গানের সাথে ওই যুবতী কোমর দোলান। সেই ভিডিও এখন সোশ্যাল নেটওয়ার্কে ভাইরাল। ওই যুবতীর নাচ দেখতে ভিড় জমিয়েছিলেন বহু মানুষ। তাঁরাও গানের সাথে সাথে নাচ বেশ উপভোগ করেছেন তা ভিডিও দেখলেই বোঝা গিয়েছে।

ভিডিওটিতে দেখা গিয়েছে নাচের শেষে ওই যুবতী ভুবন বাদ্যকরের সাথে কিছুক্ষণ গল্পও করেছেন। টিকটিক স্টার ওই যুবতী শেষে আবার তার সমস্ত দর্শকদের কাছে আবেদন করেছেন যাতে করে সবাই ভুবন বাদ্যকরের পাশে এসে দাঁড়ান।

সবই তো গেলো কিন্তু আক্ষেপের বিষয় একটাই যে মানুষটাকে ঘিরে এত মানুষ ভাইরাল হচ্ছে আদতে কি সেই মানুষটার কোনো লাভ হচ্ছে! এই প্রশ্নটা থেকেই যায় আমাদের মনে। ওই ছাপোষা মানুষটার জীবন যাত্রার কিন্তু কোনো পরিবর্তন হয় নি। উলটে বড়ো বড়ো ইউটিউবাররা তাঁর গানের মাধ্যমে নিজেদের রোজগারের রাস্তা দেখছেন। যা মোটেই কাম্য নয়। সর্বোপরি আমরা এটাই চাইবো, এই অতি সাধারণ মানুষটি যেন তাঁর কাজের যথাযথ সম্মান পান।