মায়ের ছবি হাতে বিয়েতে বসে সবাইকে আবেগে ভরালেন কনে

SHARMISTHA CHATTERJEE

Updated on:

শর্মিষ্ঠা চ্যাটার্জী : বিয়ে নিয়ে মেয়েদের অনেক সাধ থাকে। রূপকথার গল্পের মতোই মেয়েরা ভাবে বিয়েটা অন্যরকম ভাবে হবে। মা বাবা পাশে থেকে আশির্বাদের মাধ্যমে বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হবে। কিন্তু ইচ্ছে থাকলেও যে সবসময় পূরণ হবে এমনটা তো নয়। তাই অনেকের দুর্ভাগ্য বিয়ের সময় মা বা বাবাকে অনেক সময় পাশে পায়না। বিয়ের পূর্বেই যদি মা বা বাবা কেউ একজন মারা যান সেক্ষেত্রে খুব কষ্ট পায় সন্তানরা।

সোশ্যাল মিডিয়ায় এমনই এক আবেগজড়িত ভিডিও সামনে এসেছে। পাকিস্তানের একজন কনে বিয়ের সময় মা বাবা দুজনকে পাশে চাইলেও মা দুর্ভাগ্যবশত গত হয়েছেন তাই বিয়ের আসরে বাবার হাত ধরে প্রবেশের সময় মায়ের স্মৃতি হিসেবে একটি ছবি সাথে করে নিয়ে এসেছে সে।

ভিডিওটিতে দেখা গিয়েছে বিয়ের আসরে বাবার হাত ধরে আর অপর হাতে মায়ের ছবি ধরা রয়েছে। প্রথমে মেয়েটির মুখে হাসি দেখা গেলেও কিছুক্ষণ পর বোঝা গেলো মায়ের বাঁধানো সুবিশাল ওই ছবি বুকে জড়িয়ে মেয়ের চোখের কোনে জমেছে জল। মা কে যে কতটা মিস করছেন তা ৫৭ সেকেন্ডের ওই ভিডিও ক্লিপ দেখেই বোঝা গিয়েছে।

ওইটুকু ভিডিও ক্লিপটিতে বিয়ের আসরে প্রবেশের থেকে কনে বিদায়ের কিছু মুহূর্তের দৃশ্যও দেখানো হয়েছে। যেখানে সবাই আবেগপ্রবণ হয়ে পড়ে। কনের বাবাকেও চোখের জল মুছতে দেখা গিয়েছে। সবশেষে মেয়ের চলে যাওয়ার আগের মুহূর্তে বাবাকে জড়িয়ে ধরার মুহূর্ত সবার চোখে এনে দিয়েছে জল। বিদায়ী মুহূর্ত সত্যিই মেয়েদের কাছে খুব কষ্টের তার সাথে সাথে বাবা মার কাছেও।

ছোট এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই লাইক, ভিউ, কমেন্টে ভরে গিয়েছে। তার সাথে সাথে সব দর্শকরাই আবেগপ্রবণ হয়ে পড়েছেন।