কাঁচা বাদাম থেকে মানিকে মাগে হিথে, বছরের সেরা ৮টি ভাইরাল ভিডিও

শর্মিষ্ঠা চ্যাটার্জী : হাতে বাকি আর মাত্র কয়েকটা দিন তারপরেই শেষ হতে চলেছে ২০২১। নতুন বছর ২০২২ দোরগোড়ায় এসে কড়া নাড়ছে। এই বছরের শুরু থেকে সোশ্যাল মিডিয়া কাঁপিয়েছে ভাইরাল হওয়া বহু ভিডিও। তার মধ্যে পাকিস্তানের তরুণী মোবিনের ‘পাওরি হোরিহি হ্যায়’ থেকে শুরু করে ভুবনের বিখ্যাত ‘বাদাম গান তো রয়েছেই।

১) পাওরি হো রহি হ্যায় : পাকিস্তানের তরুণী দানানীর মোবিনের ‘ইয়ে হামারি কার হ্যায়, অউর ইয়ে হাম হ্যায়, অউর করে হামারি পাওরি হো রহি হ্যায়।’ যশরাজ মুখুটে তাঁর প্রথম গান ‘রসৌরে মে কৌন থা’ হিন্দি ধারাবাহিক ‘সাথ নিভানা সাথিয়া’ ডায়লগকে কেন্দ্র করে তৈরি করেছে। তারপরেই ‘পাওরি হো রহি হ্যায়’ দিয়ে যশরাজ তৈরি করেছিলেন নতুন গান যা নিমেষে ভাইরাল হয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল হওয়ার পর থেকেই ওই গান দিয়ে নানা রিলও তৈরি হয়েছিল।

২) মানিকে মাগে হিথে : বছরের শেষ লগ্নে শ্রীলঙ্কার গায়িকা ইয়হানি তাঁর ‘মানিকে মাগে হিথে’ গানের দ্বারা সবাই মেতে উঠেছিলেন। সেই গানের সাথে মেতে ওঠেননি এমন মানুষ বোধহয় খুব কম ছিল। এই গানের সাথেও অনেকে রিল বানিয়েছিলেন।

৩) বচপন কা প্যায়ার : ছত্তিশগড়ের ছেলে সহদেব দির্দ খালি গলায় বচপন কা প্যায়ার সকলের মন জয় করেছিলেন। ইতিমধ্যে তার সাথে বলিউডের গায়ক বাদশা একটি গানের ভিডিও বের করে ফেলেছেন।

৩) ইন্দিরানগর কা গুন্ডা : রাহুল দ্রাবিড় একটি বিজ্ঞাপনের শুটিং করতে গিয়ে একজন গুন্ডার মতো নিজের আচরণ প্রকাশ করেছেন। রাহুল দ্রাবিড় এমনিতে একজন ট্রু জেন্টেলম্যান হিসেবেই পরিচিত। কিন্তু ওই শুটিংটি করতে গিয়ে তাঁকে এমন সব আচরণ করতে হয়েছে যা সম্পূর্ণ তাঁর স্বভাব বিরুদ্ধ।

৪) আয়ারল্যান্ডের প্রেসিডেন্টে মিষ্টি পোষ্য : খোলা মাঠে দাঁড়িয়ে আয়ারল্যান্ডের প্রেসিডেন্ট বক্তৃতা দিচ্ছেন আর তার পাশে সাদা কালো রঙের লোমওয়ালা একটি পোষ্য কুকুর। যে কিনা বারবার প্রেসিডেন্টের হাতে কামড়ে দিচ্ছেন, কখনও হাত চেটে দিচ্ছে। কিন্তু তাতে একটুও বিরক্ত হননি প্রেসিডেন্ট উলটে আশকারা দিচ্ছেন তিনি কুকুরটিকে। আর এই আদুরে ভিডিও ব্যাপক ভাইরাল হয়।

৫) রেমডিসিভির নাকি রেমো ডিসুজা : করোনার ওষুধ রেমডিসিভিরকে একজন যুবক রেমো ডিসুজা বলে বসেছিলেন। আর সেই ভিডিওই ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়।

৬) জুম কলে স্বামীকে চুমু খাওয়ার চেষ্টা স্ত্রীর : আনন্দ মহিন্দ্রা এবং হর্ষ গোয়েঙ্কা প্রায়শই কিছু মজার মজার ভিডিও টুইটারে শেয়ার করে থাকেন। তেমনই একটি জুম কল চলা অবস্থায় স্ত্রীয়ের স্বামীকে জোর করে চুমু খাওয়ার ভিডিও শেয়ার করেছিলেন যা মুহূর্তের মধ্যে হয়েছিল ভাইরাল।

৭) মদ হারাবে করোনাকে : দিল্লিতে মদের দোকান খোলার পর লাইনে দাঁড়িয়ে এক মাঝ বয়সী মহিলা বলেছিলেন ওষুধ নয় মদ পারে করোনাকে হারিয়ে দিতে। যা পরে প্রচুর ছড়িয়ে পড়ে।

৮) বছরের শেষভাগে দাঁড়িয়ে সর্বাধিক কাঁপিয়ে দিয়েছে যে ভিডিও তা হলো ভুবন বাদ্যকরের ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম আমার কাছে নেই গো বুবু ভাজা বাদাম।’ আপামর জনতা এখনও মজে রয়েছে সেই গানে।