চুরি গেল কলেজের নামের অক্ষর, হয়ে গেল ‘লেডি ব্রা’

শর্মিষ্ঠা চ্যাটার্জী : কি কেলেঙ্কারি ঘটনা! শেষে কিনা কলেজের নামের অক্ষর চুরি গেলো। এতদিন পর্যন্ত সোনা দানা চুরি, মূল্যবান রত্ন চুরি এরকম অনেক চুরি শুনে থাকলেও এবার কলেজের অক্ষর চুরি গেলো। তাও আবার যে সে কলেজ নয় শহরের বিখ্যাত কলেজ লেডি ব্র্যাবোর্ন কলেজের পক্ষ থেকে বেনিয়াপুকুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

শহরের বিখ্যাত এই কলেজের অক্ষর চুরির ঘটনায় রীতিমতো শোরগোল পড়েছে শহর জুড়ে। লেডি ব্র্যাবোর্ন কলেজ শহরের একটি অত্যন্ত নামিদামি কলেজ নামেই খ্যাত সেই কলেজেরই বাইরের তোরণের ইংরেজি ও বাংলা দুটি অক্ষর চুরি গেছে। ফলে কলেজের নাম বিকৃত হয়ে এক অন্য রূপ নিয়েছে।

লেটার চুরি যাওয়ার পর কলেজের নাম দাঁড়িয়েছে ‘লেডি ব্রা।’ যা সত্যিই অত্যন্ত লজ্জাজনক ঘটনা। শহরের একটি ঐতিহ্যবাহী কলেজ নামেই পরিচিত এই কলেজ যার এমন বিকৃত নাম যেমন লজ্জাজনক তেমনই বহুজন নিন্দায় সরব হয়েছেন।

এমন ঘটনার পরবর্তী সময় থেকেই পথচলতি মানুষরা থমকে দাঁড়িয়ে পড়ছে দেখার জন্য। তারপরেই নজরে আসে কলেজ কর্তৃপক্ষের। কলেজের সামনে আসার পরেই বেনিয়াপুকুর থানায় অভিযোগ দায়ের করা হয়। কলেজের অধ্যক্ষ শিউলি সরকার এই বিষয়ে বলেছেন, কেউ অভাবের তাড়নায় চুরি করে থাকতে পারে, তবে সিসিটিভি ফুটেজ দেখে দোষীদের শনাক্তকরণের কাজ দ্রুত করার চেষ্টা চলছে।

ইতিমধ্যেই কলেজের পূর্ত দফতরের সাথে যোগাযোগের মাধ্যমে চুরি যাওয়া লেটারগুলি বসানোর চেষ্টা অতিদ্রুত করা হবে। ধাতব এই লেটারগুলি সরকারের সম্পত্তি। তাই চুরি যাওয়ার ঘটনায় রীতিমতো কপালে হাত অনেকেরই। এর পেছনে কোনো দুষ্ট চক্র জড়িত নাকি বা কি অভিসন্ধি তা যথাযথ ভাবে খতিয়ে দেখার চেষ্টা চলছে।