রাস্তায় পিছলে গেল বাইক, ট্রাকের সামনে পরেও উপস্থিত বুদ্ধিতে বাঁচলেন যুবক

Shyamali Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : সোশ্যাল মিডিয়ায় প্রতিনিয়ত নানান ধরনের ভিডিও ভাইরাল হয়ে থাকে। এই সকল ভিডিও যেমন বহু মানুষের বিনোদনের রসদের কারণ হয়ে দাঁড়ায়, ঠিক তেমনি আবার অনেক ক্ষেত্রে এই ধরনের ভিডিও শিক্ষাও দেয়। ঠিক সেই রকমই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওটিতে লক্ষ্য করা গিয়েছে, বৃষ্টি ভেজা রাস্তায় এক যুবক বাইক নিয়ে যাওয়ার সময় পিছলে পড়ে যান। পড়ে যাওয়ার মুহূর্তেই তার সামনে চলে আসে দ্রুতগতির একটি ট্রাক। কিন্তু ওই যুবক যেভাবে নিজের উপস্থিত বুদ্ধি কাজে লাগিয়ে নিজের প্রাণ বাঁচিয়েছেন তা অবিশ্বাস্য। এমন ঘটনা ঠিক যেন ‘রাখে হরি মারে কে’।

ভিডিওটি যেমন ওই যুবকের উপস্থিত বুদ্ধির প্রমাণ দেয় ঠিক তেমনি ওই যুবকের এইভাবে প্রাণ বাঁচার জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানিয়েছেন দর্শকরা। কারণ সচরাচর এমন ঘটনা লক্ষ্য করা যায় না। এই পুরো ঘটনাটি অন্য একটি গাড়ি থেকে ক্যামেরাবন্দি করা হয়। তারপর তা সোশ্যাল মিডিয়ায় আপলোড হলে ভাইরাল হয়ে পড়ে।

রাস্তা দিয়ে যাওয়ার সময় বাইকের চাকা পিছলে এমন ধরণের দুর্ঘটনা ঘটে থাকে। সেইরকমই এই ঘটনা ঘটেছে। কিন্তু ওই যুবক বাইক থেকে পড়ে যাওয়ার পর ধেয়ে আসা বিপদ বুঝতে পেরে যেভাবে লাফ দিয়ে উঠে পড়েছেন এবং ট্রাকটিকে রীতিমতো ডজ করে নিরাপদ জায়গায় সরে আসেন এবং প্রাণে রক্ষা পান তা এক প্রকার নজিরবিহীন।

মাত্র কয়েক সেকেন্ড এদিক ওদিক হলেই চাকার তলায় পিষে যাওয়া থেকে ওই যুবককে কেউ রক্ষা করতে পারত না। জানা গিয়েছে এই ঘটনাটি মালয়েশিয়ার।