প্রতিদিন ৩ জিবি ইন্টারনেট, BSNL নিয়ে এলো দুটি নতুন রিচার্জ প্ল্যান

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : গত কয়েক বছর ধরে ভারতে বিপুল পরিমাণে বেড়েছে স্মার্টফোন ব্যবহারের সংখ্যা। এই সংখ্যা আরও বৃদ্ধি পায় করোনাকালে। ওয়ার্ক ফ্রম হোম হোক অথবা অনলাইনে শিক্ষা, প্রত্যেক ক্ষেত্রেই মানুষ স্মার্টফোনের উপর নির্ভরশীল হয়ে পড়ে। স্মার্টফোনের ব্যবহার বৃদ্ধি পাওয়ার পাশাপাশি সমানভাবে স্বাভাবিক নিয়মে বাড়ছে ইন্টারনেটের ব্যবহার।

সম্প্রতি দেশের বেসরকারি তিন টেলিকম সংস্থা Airtel, Vi এবং Jio একজোটে নিজেদের প্ল্যানের দাম বৃদ্ধি করেছে। দাম বৃদ্ধি পেয়েছে ২০-২৫%। তবে এমন পরিস্থিতিতে দেশের রাষ্ট্রীয় টেলিকম সংস্থা BSNL একের পর এক নতুন নতুন অফার নিয়ে আসছে গ্রাহকদের জন্য। ঠিক তেমনি এবার তারা দুটি নতুন রিচার্জ প্ল্যান নিয়ে এলো, যাতে রয়েছে প্রতিদিন ৩ জিবি করে ইন্টারনেট অর্থাৎ ডেটা।

BSNL-এর নতুন এই দুটি রিচার্জ প্ল্যান চালু হচ্ছে আজ অর্থাৎ ১ ফেব্রুয়ারি থেকে। এই দুটি নতুন রিচার্জ প্লান হলো ২৯৯ টাকা এবং ২৯৯৯ টাকা। যাদের প্রতিদিন বিপুল পরিমাণ ইন্টারনেট ব্যবহার করতে হয় তাদের জন্য নতুন এই দুটি রিচার্জ প্ল্যান অত্যন্ত সুবিধাজনক হবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

২৯৯ টাকা : এই রিচার্জ প্ল্যানে ব্যবহারকারীরা পাবেন প্রতিদিন ৩ জিবি করে ইন্টারনেট অর্থাৎ ডেটা। এছাড়াও এই রিচার্জ প্ল্যানে রয়েছে ভারতবর্ষের যেকোনো নম্বরে আনলিমিটেড কথা বলার সুযোগ এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস। এই রিচার্জ প্ল্যানের বৈধতা হলো ৩০ দিন।

২৯৯৯ টাকা : ২৯৯৯ টাকার রিচার্জ প্ল্যান সুবিধার দিক দিয়ে ২৯৯ টাকার রিচার্জ প্ল্যানের মতই। অর্থাৎ এতে রয়েছে প্রতিদিন ৩ জিবি করে ইন্টারনেট, ভারতবর্ষের যেকোনো নম্বরে আনলিমিটেড কথা বলার সুযোগ এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস। এই রিচার্জ প্ল্যানের বৈধতা হলো ৩৬৫ দিন। তবে প্রমোশনাল অফার হিসাবে আগামী ৩১ মার্চের মধ্যে যদি কোন গ্রাহক এই রিচার্জ প্ল্যান রিচার্জ করে থাকেন, তাহলে তিনি বাড়তি আরও ৯০ দিন ভ্যালিডিটি পাবেন।