সিবিআই, ইডি লাগিয়ে কিচ্ছু হবে না, অভিনেতা সোহম

নিজস্ব প্রতিবেদন : রাজ্যের শাসক দল তৃণমূলের একাধিক নেতা নেত্রীদের বিরুদ্ধে বিভিন্ন সময় দুর্নীতির অভিযোগ তুলতে লক্ষ্য করা যায় বিরোধীদের। এমনকি এই সকল অভিযোগের পরিপ্রেক্ষিতে একাধিক নেতা নেত্রী বিভিন্ন কাণ্ডে সিবিআই, ইডির তলব পান। এসবের পরিপ্রেক্ষিতেই এবার মুখ খুললেন অভিনেতা তথা বিধায়ক সোহম চক্রবর্তী।

সোহম চক্রবর্তী বুধবার বীরভূমের লাভপুরের ফুল্লরা তলায় আসেন মেলার উদ্বোধন করতে। এখানে মেলা উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের মুখোমুখি হলে সাম্প্রতিককালের বিভিন্ন ঘটনার পরিপ্রেক্ষিতে প্রশ্ন ওঠে। সেই সকল প্রশ্নের পরিপ্রেক্ষিতে তিনি অকপটে বেশ কিছু উত্তর দেন। পাশাপাশি শোনান সদ্য প্রয়াত সন্ধ্যা মুখোপাধ্যায় এবং বাপ্পি লাহিড়ীর অবদানের কথা।

‘সিবিআই, ইডি দিয়ে মমতা ব্যানার্জিকে দুর্বল করা যাবে না’, বুধবার বীরভূমের লাভপুরে এসে জানালেন অভিনেতা তথা বিধায়ক সোহম চক্রবর্তী। লাভপুরে এসে তিনি সদ্য প্রয়াত সন্ধ্যা মুখোপাধ্যায় এবং বাপ্পি লাহিড়ীর স্মৃতিচারণায় জানান, “এনারা যেভাবে সঙ্গীত জগতে নিজেদের অবদান দিয়ে গেছেন তা ১০ প্রজন্মের মানুষ গর্ববোধ করবেন।” এর পাশাপাশি তিনি জানান, “বাপ্পি লাহিড়ীর সঙ্গে মাস কয়েক আগেই তার ফোনে কথা হয়েছিল। কিন্তু এই ভাবে তারা একের পর এক চলে যাবেন তা সকলের কাছে শোকোস্তব্ধ।” এর পাশাপাশি তিনি নিজেকে এই বিনোদন জগতের ছোট্ট অংশ হতে পেরে নিজেকে ধন্য বলে জানিয়েছেন।

অন্যদিকে তৃণমূল নেতাদের বিশেষ করে অভিনেতা দেবকে সিবিআই তলবের পরিপ্রেক্ষিতে এদিন প্রশ্ন করা হলে সোহম চক্রবর্তী জানান, “কেন্দ্র সরকারের মূল হাতিয়ার হল সিবিআই, ইডি ইত্যাদি। তারা এই হাতিয়ার দিয়ে বারবার আঘাত হানার চেষ্টা চালাচ্ছেন। কিন্তু এই সকল হাতিয়ার দিয়ে মমতা ব্যানার্জিকে দুর্বল করা যাবে। তার প্রমাণ পাওয়া গেছে একুশের বিধানসভা নির্বাচনে এবং সদ্য সমাপ্ত হওয়া পৌরসভা নির্বাচনেও।”

অন্যদিকে একই ভাবে তার আপ্তসহায়ককে পুলিশের হাতে তুলে দেওয়ার প্রশ্ন উঠলে তিনি অকপটভাবে উত্তরে জানান, “আমি তাকে বিশ্বাস করে নিয়োগ করেছিলাম যাতে আমার অবর্তমানে আমার এলাকার মানুষেরা তার থেকে সুবিধা পান। কিন্তু তিনি দিনের পর দিন আমাকে লুটেছেন এবং সাধারণ মানুষকে লুটেছেন। তাই আমি তাকে পুলিশের হাতে তুলে দিয়েছি।”