পরনে কালো ব্লেজার, রকস্টার ভুবন নাইট ক্লাব মাতালেন কাঁচা বাদাম গানে

Laltu Mukherjee

Updated on:

লাল্টু : বীরভূমের অজপাড়া গ্রাম থেকে এইভাবে দেশ বিদেশ মাতাবে একটি গান তা হয়তো আগে কেউ ভাবেন নি। দুবরাজপুরের লক্ষীনারায়নপুর গ্রাম পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের ভুবন বাদ্যকরের কাঁচা বাদাম গান এখন তা করে দেখিয়েছে। এযাবত এই গান বিশ্বের বিভিন্ন দেশে পাড়ি দেওয়ার পাশাপাশি ভুবন বাদ্যকর এবার সশরীরে পৌঁছে গেলেন কলকাতার পাঁচতারা হোটেলের নাইট ক্লাবে।

একসময় সাইকেল এবং পরে মোটরসাইকেলে ঝোলা বেঁধে যে লোকটি গ্রামে গ্রামে বাদাম বিক্রি করে বেড়াতেন সেই লোকটি এখন এই জায়গায় পৌঁছে যাবেন, এটা হয়তো কেউ ভাবতে পারেননি। দেশের গন্ডি পেরিয়ে এখন এই গান আমেরিকা, ইউরোপ, তানজানিয়া, দক্ষিণ আফ্রিকা কোথায় পাড়ি দেয় নি। আট থেকে আশি এখন সবাই এই বাদাম বিক্রেতার যাদুতে বুঁদ হয়ে রয়েছে।

রাতারাতি সোশ্যাল মিডিয়ার সেনসেশন হয়ে ওঠার পাশাপাশি ভুবন বাদ্যকরের জীবনেও এসেছে নানান পরিবর্তন। আর এই পরিবর্তনের মাঝেই শনিবার রাতেই তাকে কাল ব্লেজার পরে রকস্টার বেশি দেখা গেল কলকাতার একটি পাঁচতারা হোটেলের নাইট ক্লাবে পারফর্ম করতে। শুধু পারফর্ম করা নয়, রীতিমতো মঞ্চ মাতালেন তার কাচা বাদাম গানে।

নাইট ক্লাবের এই অনুষ্ঠানে ভুবন বাদ্যকরের কাচা বাদাম গানে কোমর দোলালেন তারকারাও। ভুবন বুঝিয়ে দিলেন তার বাদামেই আটকে রয়েছে গোটা বিশ্ব। ভুবন বাদ্যকর এই কাঁচা বাদাম গান ছাড়াও আরও একটি গান রচনা করেছেন। তবে সেই গান এখনও পর্যন্ত সেই ভাবে জনপ্রিয়তা পায়নি। কারণ এখনও যে সমানতালে ট্রেন্ড বজায় রেখেছে কাচা বাদাম।

এই প্রসঙ্গে বলে রাখা ভালো, ভুবন বাদ্যকর সম্প্রতি ইলামবাজারের একটি মিউজিক সংস্থা গোধূলি বেলা মিউজিকের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন। ওই সংস্থার সঙ্গে তার এক বছরের চুক্তি হয়েছে। সেই চুক্তির পরিপ্রেক্ষিতে ভুবন বাদ্যকর সংস্থার থেকে ৩ লক্ষ টাকা পাচ্ছেন। ইতিমধ্যেই দেড় লক্ষ টাকার একটি চেক তুলে দেওয়া হয়েছে কাঁচা বাদাম গানের স্রষ্টা ভুবন বাদ্যকরের হাতে।