কটূক্তির প্রতিবাদ, সিভিক ভলেন্টিয়ারকে মারধর সিউড়িতে

Shyamali Das

Published on:

Advertisements

পার্থ দাস : কর্মরত অবস্থায় যুবকদের হাতে প্রহৃত হলেন এক সিভিক ভলেন্টিয়ার। ঘটনাটি ঘটেছে শনিবার সন্ধ্যাবেলায় বীরভূমের সিউড়ি থানার অন্তর্গত হাটজানবাজার এলাকায়। ওই কর্মরত সিভিক ভলেন্টিয়ারকে এমন ভাবে মারধর করা হয় যে তিনি রক্তাক্ত হন।

Advertisements

শনিবার সন্ধ্যায় প্রহৃত ওই সিভিক ভলেন্টিয়ার রাখো হরি অঙ্কুর সিউড়ি থানার অন্তর্গত হাটজানবাজার এলাকায় ট্রাফিক কন্ট্রোল করছিলেন। জানা যাচ্ছে, সেই সময় রাস্তায় যানজট তৈরি হয়। যানজটের মধ্যে একটি অ্যাম্বুলেন্সকে জায়গা করে দেওয়ার জন্য তিনি তৎপরতা শুরু করেন। সেই সময় নিয়ম না মেনে একটি গাড়ি উল্টো রুটে ঢুকে পড়ে।

Advertisements

এর পরেই শুরু হয় বচসা। সিভিক ভলেন্টিয়ারকে লক্ষ্য করে ওই গাড়িতে থাকা কয়েকজন যুবক নানান কটুক্তি করতে শুরু করেন। সেই সকল কটুক্তির প্রতিবাদ করতে গেলে রাখো হরি অঙ্কুরকে ওই গাড়িতে থাকা যুবকরা বেধড়ক মারধর করে বলে অভিযোগ। মারধরের কারণে ওই সিভিক ভলেন্টিয়ারের মুখ ফেটে যায় এবং রক্তাক্ত হন তিনি।

Advertisements

আক্রান্ত সিভিক ভলেন্টিয়ার রাখো হরি অঙ্কুর জানিয়েছেন, “যানজট তৈরি হওয়ার পর আমি একটি অ্যাম্বুলেন্সকে জায়গা করে দেওয়ার জন্য তৎপরতা শুরু করি। তখন ওই গাড়িটি রং সাইটে ঢুকে যায়। সেই সময় ওই গাড়িতে থাকা কয়েকজন যুবক আমাকে লক্ষ্য করে আজেবাজে কথা বলতে শুরু করেন। সেই সময় আমি তাদের বলি ‘কে বললে এই কথাটা’। তখনই তারা আমার উপর চড়াও হয়।”

ঘটনার পর আহত ওই সিভিক ভলেন্টিয়ার স্থানীয় একটি ওষুধের দোকানে চিকিৎসা করান। খবর পেয়ে ঘটনাস্থলে আসে সিউড়ি থানার পুলিশ এবং এই ঘটনার তদন্ত শুরু করেছে। এই ঘটনায় অভিযুক্তদের খোঁজ শুরু করেছে সিউড়ি থানার পুলিশ।

Advertisements