সরকারি চাকরির ক্ষেত্রে বড় সুযোগ, SBI-এর বিভিন্ন পদে চলছে নিয়োগ

Shyamali Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : ভবিষ্যৎ নিরাপদ করার জন্য অধিকাংশ যুবক-যুবতী সরকারি চাকরির দিকে ঝোঁকেন। তবে বর্তমান করোনাকালে চাকরির বাজার একেবারে নিম্নমুখী। এমন পরিস্থিতিতে বহু বেকার যুবক-যুবতী হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন চাকরির খোঁজে। নিজেদের লক্ষ্যে পৌঁছাতে না পেরে অনেকেই হতাশ হয়ে পড়েছেন।

তবে এমত অবস্থায় বিশ্বের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া নিয়োগ সংক্রান্ত সুখবর দিল। নিয়োগ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে দেশের বৃহত্তম এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফ থেকে। যেখানে বলা হয়েছে, ৪৮ জন কর্মী নিয়োগ করা হবে।

যে সকল শূন্যপদে নিয়োগ করা হবে সেই সকল শূন্যপদগুলি হল অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (নেটওয়ার্ক সিকিউরিটি স্পেশালিস্ট) ১৫ জন এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (রুটিং অ্যান্ড সুইচিং) ৩৩ জন।

এই সকল শূন্যপদে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইট sbi.co.in এ গিয়ে আবেদন করতে হবে। দুটি পদের ক্ষেত্রেই আবেদনকারীর বয়স হতে হবে ৩১ অগস্ট ২০২১ অনুসারে ৪০ বছর বা তার কম। শিক্ষাগত যোগ্যতা হিসেবে বলা হয়েছে আবেদনকারীকে প্রথম বিভাগে স্নাতক উত্তীর্ণ হতে হবে।

এই সকল শূন্যপদে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের আবেদন করতে হবে আগামী ২৫ ফেব্রুয়ারি ২০২২ সালের মধ্যে। সুতরাং আবেদন করার ক্ষেত্রে হাতে রয়েছে আর মাত্র কয়েকটা দিন।