বৃহস্পতিবার থেকে ৩ দিন বৃষ্টি, কোন কোন জেলায়, জানালো হাওয়া অফিস

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : কলকাতা এবং শহরতলী এলাকায় শীতের ইনিংস কার্যত শেষ। তবে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে এখনো বজায় রয়েছে হালকা শীতের আমেজ। কিন্তু এই শীতের আমেজ আর বেশি দিন বজায় থাকবে না। কারণ ঘূর্ণাবর্তের জেরে আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকেই বিভিন্ন জেলায় শুরু হবে বৃষ্টি। হাওয়া অফিসের পূর্বাভাস এমনটাই।

Advertisements

বুধবার হাওয়া অফিসের তরফ থেকে পেশ করা রিপোর্টে জানানো হয়েছে, আগামীকাল বৃহস্পতিবার থেকে বৃষ্টি শুরু হবে রাজ্যজুড়ে। দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বৃষ্টির পূর্বাভাসের পাশাপাশি উত্তরবঙ্গের অধিকাংশ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বেশি থাকবে। আগামীকাল থেকে শুরু হওয়া এই বৃষ্টি চলবে আগামী শনিবার পর্যন্ত।

Advertisements

আবহবিদদের পূর্বাভাস অনুযায়ী পরপর তিনদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার যে সকল জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে সেই সকল জেলাগুলি হল বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ। তবে এই সকল জেলায় বৃষ্টির পরিমাণ হালকা থাকবে বলেই মনে করা হচ্ছে। শুক্রবার এই সকল জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে।

Advertisements

এর পাশাপাশি হাওয়া অফিসের তরফ থেকে পূর্বাভাসে জানানো হয়েছে তাতে বলা হয়েছে, আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কলকাতা সহ অধিকাংশ জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির দেখা মিলতে পারে। যদিও উপকূলবর্তী এলাকায় জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ খুব একটা বেশি থাকবে না। শনিবার পশ্চিমের জেলাগুলিতে হালকা বৃষ্টির পর মেঘ পরিষ্কার হবে।

অন্যদিকে দক্ষিণবঙ্গ ছাড়াও উত্তরবঙ্গের অধিকাংশ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। দার্জিলিং এবং কালিম্পং জেলা বুধবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে এবং বৃষ্টি লক্ষ্য করা যাবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে। এই সকল জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি লক্ষ্য করা যাবে বলে জানিয়েছে হওয়া অফিস।

Advertisements