আটকে পড়া রুশ সেনাকে মুরগি বানালেন এক ইউক্রেনীয়

Shyamali Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : ইউক্রেনীয়রা সচরাচর খুব সাহসী। আর সেই সাহসের পরিচয় পাওয়া যাচ্ছে সম্প্রতি রাশিয়ার সঙ্গে তাদের যুদ্ধে। গত বৃহস্পতিবার ভোর রাত, যখন থেকে রাশিয়ার সেনাদের ইউক্রেনে অভিযান শুরু হয়েছে, তখন থেকেই চলছে মুহুর্মুহু বোমাবর্ষণ। তবে এসবের মাঝে তারা ভয়ে মাথানত করতে রাজি নন। তাদের যেমন সাহস রয়েছে, তেমনি আবার চরম দুর্দিনেও হাস্যরস বোধটুকুও জিইয়ে রেখেছেন তারা। সেই মুহূর্তে ধরা পরল ভাইরাল হওয়া একটি ভিডিওতে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যে ভিডিওটি প্রমাণ দেয় ইউক্রেরিয়ানদের সাহস এবং হাস্যরস বোধ। এই ভিডিওটিতে তাদের হাস্যরস বোধ এখনো বেঁচে আছে, তার প্রমাণ যেমন পাওয়া গিয়েছে ঠিক তেমনি আবার রাশিয়ার সেনাকে মুরগি বানাতেও দেখা গিয়েছে। কি দেখা যাচ্ছে ভিডিওতে?

ভিডিওতে দেখা যাচ্ছে, রাশিয়ার একটি যুদ্ধ ট্যাঙ্কের তেল শেষ হয়ে গিয়েছে। ওই ট্যাঙ্ক এবং সৈন্য রাস্তায় দাঁড়িয়ে রয়েছে। সেই অবস্থায় ওই ব্যক্তিকে মজা করে বলতে শোনা যায়, ‘আমি তাদের রাশিয়ায় ফিরিয়ে দিয়ে আসতে পারি।’ এই ভিডিওটিই বর্তমানে সোশ্যাল মিডিয়ায় দারুণভাবে ভাইরাল হয়েছে।

আসলে এই ভিডিওটিতে যা দেখা গিয়েছে তা হল, ওই ব্যক্তি নিজে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। সেই সময়ই তিনি দেখতে পান একটি ট্যাঙ্ক, একটি সামরিক গাড়ি দাঁড়িয়ে রয়েছে। আর সেখানে রয়েছেন কয়েকজন রুশ সেনা। তখন ওই ব্যক্তি গাড়ির জানালা দিয়ে রাশিয়ার সেনাদের জিজ্ঞাসা করেন, তাদের ট্যাঙ্ক কি খারাপ হয়ে গিয়েছে?

তখন সেনাদের তরফ থেকে জানানো হয়, ট্যাঙ্কের তেল শেষ হয়ে গিয়েছে। তখন ওই ব্যক্তি রাশিয়ার সেনাদের বলেন, ‘আমি কি আপনাদের রাশিয়ায় নিয়ে যেতে পারি?’ এরপর ওই ব্যক্তির কথা শুনে হাসতে দেখা যায় রাশিয়ান সেনাদের। এরপর ওই রাশিয়ান সেনারা ইউক্রেনের ওই ব্যক্তিকে জিজ্ঞেস করেন, যুদ্ধের কি পরিস্থিতি? তখন ঐ ব্যক্তি উত্তরে বলেন, ‘ইউক্রেন জয়ী হচ্ছে এবং রাশিয়ানরা আত্মসমর্পণ করছে।’ পাশাপাশি তাকে বলতে শোনা যায়, তাঁদেরও (রুশ সেনা) এই মুহূর্তেই অস্ত্রশস্ত্র ছেড়ে দেওয়া উচিৎ।