যুদ্ধ প্রাঙ্গণেও মাইকেল জ্যাকসনের ছন্দে নাচ ইউক্রেন সেনার, ভাইরাল ভিডিও

Shyamali Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : গত সপ্তাহে বৃহস্পতিবার থেকে ইউক্রেনে শুরু হয়েছে রাশিয়ার সেনা অভিযান। এই সেনা অভিযানের পরিপ্রেক্ষিতে ইউক্রেনের মত সুন্দর দেশ ধাপে ধাপে ধ্বংসস্তূপে পরিণত হচ্ছে। মহাশক্তিমান রাশিয়া সেনার ইউক্রেনের সেনারা তুচ্ছ হলেও কোনভাবেই মাথানত করতে রাজি নয় ইউক্রেন সেনা এবং সেখানকার বাসিন্দারা। তারি বিভিন্নজন বিভিন্ন সময়ে ফুটে উঠছে সোশ্যাল মিডিয়ায়।

ইতিমধ্যেই রাশিয়ার সেনা ইউক্রেনের রাজধানী কিয়েভ ঢুকে পড়েছে। একের পর এক গোলাবর্ষণে মৃত্যু হচ্ছে ইউক্রেন সেনা, এমনকি স্থানীয়দেরও। তবে এসবের মধ্যেই যুদ্ধ এবং মৃত্যুর ভয় দূরে সরিয়ে ইউক্রেন সেনার একটি টিকটক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, ইউক্রেনের ওই সেনা যুদ্ধের সামরিক পোশাক পরেই মাইকেল জ্যাকসনের ছন্দে নাচছেন।

যুদ্ধের মধ্যে সামরিক পোশাক পরে ওই সেনার মাইকেল জ্যাকসনের ‘মুনওয়াক’ নিয়ে কেউ কেউ মজা করেছেন আবার কেউ কেউ তীব্র নিন্দা করেছেন। তবে এই ভিডিওর পিছনে থাকা সত্যিটা জানলে মন ছুঁয়ে যাবে আপনার। আসলে ওই সেনা এমন ভয়ঙ্কর পরিস্থিতিতেও এই আনন্দদায়ক ভিডিওটি তৈরি করেছেন কেবলমাত্র তার মেয়ের জন্য।

ভয়ঙ্কর পরিস্থিতিতেও প্রচন্ড কষ্টের মধ্যে থাকলেও তিনি তাঁর মেয়ে এবং তার পরিবারকে ঘুণাক্ষরেও টের দিতে চান না তার কষ্টের কথা। যে কারণে তিনি এই এইভাবে মাইকেল জ্যাকসনের ‘মুনওয়াক’ করে নিজের মেয়েকে বোঝাতে চেয়েছেন, তিনি বেঁচে আছেন এবং সুরক্ষিত আছেন।

জানা গিয়েছে ইউক্রেনের ওই সেনার নাম অ্যালেক্স হুক। এই ইউক্রেনিয়ান সেনা সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়। গত বছর ডিসেম্বর মাস থেকে তিনি ধারাবাহিকভাবে সোশ্যাল মিডিয়ায় ভিডিও আপলোড করেন। মেয়ের সঙ্গেও বেশ কয়েকটি ভিডিও তিনি আপলোড করেছেন সোশ্যাল মিডিয়ায়। এসবের মধ্যেই হঠাৎ কত পাঁচ দিন ধরে তার কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না। অনেকেই ধরে নিয়েছিলেন তিনি হয়তো যুদ্ধে প্রাণ হারিয়েছেন। তবে সেই ধারণাকে ভুল প্রমাণ করে হঠাৎ এই ভিডিও আপলোড করেই তিনি মেয়ে এবং দেশবাসীকে বার্তা দেন তিনি এখনও সুরক্ষিত।