পুরো ৩০ দিনের দুটি নতুন রিচার্জ প্ল্যান নিয়ে এলো Airtel

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : গ্রাহকদের একের পর এক ক্ষোভের পরিপ্রেক্ষিতে ট্রাই নির্দেশ দেয় প্রতিটি টেলিকম সংস্থাকে ৩০ দিনের রিচার্জ প্ল্যান আনতে হবে। ট্রাইয়ের সেই নির্দেশের পর দেশের বৃহত্তম টেলিকম সংস্থা জিও ইতিমধ্যেই একটি ৩০ দিনের ভ্যালিডিটি রিচার্জ প্ল্যান লঞ্চ করেছে। তবে দেরিতে হলেও এবার এয়ারটেল ৩০ দিনের ভ্যালিডিটি যুক্ত দুটি নতুন রিচার্জ প্ল্যান লঞ্চ করল।

৩০ দিনের ভ্যালিডিটি যুক্ত রিচার্জ প্ল্যান লঞ্চ করার জন্য ট্রাই নির্দেশ দিলেও প্রথমদিকে জিও ছাড়া অন্য কোন টেলিকম সংস্থা এই ধরনের রিচার্জ প্ল্যান আনে নি। পরবর্তীতে ফের ট্রাই প্রতিটি টেলিকম সংস্থাকে নির্দেশ মানার জন্য পুনরায় নির্দেশিকা জারি করে। এরপরেই লক্ষ্য করা যায় এয়ারটেলকে দুটি নতুন রিচার্জ প্ল্যান লঞ্চ করতে। ট্রাইয়ের নির্দেশ অনুযায়ী তড়িঘড়ি এই সিদ্ধান্ত নিয়েছে এয়ারটেল বলে মনে করছেন টেক বিশেষজ্ঞরা।

সম্প্রতি এয়ারটেল ৩০ দিনের ভ্যালিডিটি যুক্ত যে দুটি নতুন রিচার্জ প্ল্যান লঞ্চ করেছে সেই দুটি রিচার্জ প্ল্যান হলো ২৯৬ টাকা ও ৩১৯ টাকার। তবে উল্লেখযোগ্য বিষয় হল এই দুটি রিচার্জ প্ল্যানে ভ্যালিডিটি বৃদ্ধি করা হলেও হিসাব করলে লক্ষ্য করা যাবে গ্রাহকদের পকেট থেকে একই খরচ হচ্ছে। সুতরাং ৩০ দিনের ভ্যালিডিটি রিচার্জ প্ল্যান এলেও গ্রাহকরা একেবারেই লাভবান হবেন না।

২৯৬ টাকা : এই রিচার্জ প্ল্যানে এয়ারটেল গ্রাহকরা পাবেন সারা মাসে ২৫ জিবি ডেটা। এর সঙ্গে রয়েছে ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কথা বলার সুবিধা এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস। এর ভ্যালিডিটি ৩০ দিন। সুতরাং হিসেব কষলে লক্ষ্য করা যাবে, প্রতিদিন ১ জিবি করেও ডেটা মিলবে না এই রিচার্জ প্ল্যানে। তবে ২৫ জিবি ডেটা যে কোন সময় ব্যবহার করা যাবে।

৩১৯ টাকা : এতে রয়েছে প্রতিদিন ২ জিবি করে ডেটা, ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস। এর ভ্যালিডিটি ৩০ দিন।