৩০ দিনের ভ্যালিডিটি যুক্ত নতুন দুটি রিচার্জ প্ল্যান নিয়ে এলো VI

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : ট্রাই আগেই নির্দেশ দিয়েছিল ৩০ দিনের ভ্যালিডিটি যুক্ত রিচার্জ প্ল্যান আনার বিষয়ে। ট্রাইয়ের সেই নির্দেশ অনুযায়ী দেশের বৃহত্তম টেলিকম সংস্থা জিও প্রথম ৩০ দিনের ভ্যালিডিটি রিচার্জ প্ল্যান নিয়ে আসে। পরে একই পথ অনুসরণ করে দুটি নতুন রিচার্জ প্ল্যান নিয়ে আসে এয়ারটেল। আর এবার সেই একই পথ অনুসরণ করল ভোডাফোন আইডিয়া এবং তারা দুটি নতুন রিচার্জ প্ল্যান লঞ্চ করল।

৩০ দিনের ভ্যালিডিটি রিচার্জ প্ল্যান নিয়ে আসার বিষয়ে দীর্ঘদিন ধরেই গ্রাহকদের মধ্যে দাবি উঠছিল। সেই সকল দাবিদাওয়ার পরিপ্রেক্ষিতে ট্রাই এমন নির্দেশ দেয়। মূলত মাস ৩০ দিনের হলেও টেলিকম সংস্থাগুলি তাদের রিচার্জ প্ল্যান ২৮ দিনের হিসাব অনুযায়ী করে থাকে। এতে গ্রাহকরা দীর্ঘদিন ধরেই অভিযোগ তুলেছিলেন, অতিরিক্ত মুনাফা লাভের জন্যই টেলিকম সংস্থাগুলি এমন পদক্ষেপ নিয়ে থাকে। এরই পরিপ্রেক্ষিতে ট্রাই ৩০ দিনের ভ্যালিডিটি রিচার্জ প্ল্যান আনার নির্দেশ দেয়।

ভোডাফোন আইডিয়া অন্যান্য টেলিকম সংস্থার মত ৩০ দিনের ভ্যালিডিটি রিচার্জ প্ল্যান আনার পাশাপাশি ৩১ দিনের ভ্যালিডিটি রিচার্জ প্ল্যানও লঞ্চ করেছে। ৩০ দিন এবং ৩১ দিনের ভ্যালিডিটি যুক্ত নতুন দুটি রিচার্জ প্ল্যান হল যথাক্রমে ৩২৭ টাকা ও ৩৩৭ টাকা। এই দুটি রিচার্জ প্ল্যানে বিভিন্ন সুবিধার পাশাপাশি ভিআই মুভিজ এবং টিভি সাবস্ক্রিপশনও পাওয়া যাবে।

৩২৭ টাকা : এই রিচার্জ প্ল্যান ব্যবহার করলে ভোডাফোন আইডিয়া গ্রাহকরা ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কথা বলার সুযোগ পাবেন। এর সঙ্গে রয়েছে প্রতিদিন ১০০টি করে এসএমএস। পাশাপাশি রয়েছে মোট ২৫ জিবি ডেটা। এর ভ্যালিডিটি ৩০ দিন।

৩৩৭ টাকা : এই রিচার্জ প্ল্যান ব্যবহার করলে গ্রাহকরা পাবেন ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কথা বলার সুবিধা এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস। এতে রয়েছে মোট ২৮ জিবি ডেটা। এই রিচার্জ প্ল্যানের বৈধতা ৩১ দিন।