মৃত্যুর আগে এই পোস্ট করেছিলেন KK, তারপরেই থেমে গেল তার হৃদস্পন্দন

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : কে জানত এই ভাবে থেমে যাবে ভারতের সংগীত জগতের অন্যতম খ্যাতনামা সঙ্গীতশিল্পী কেকে’র জীবন। মঙ্গলবার এই বিখ্যাত সঙ্গীত শিল্পী আসেন কলকাতায়। পারফর্ম করার পর হোটেলে ফিরে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন এবং তারপর হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করা হয়।

মঙ্গলবার তিনি কলকাতার গুরুদাস কলেজের একটি অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন। বলিউডের এই গায়ক মূলত ওই কলেজের অনুষ্ঠানে পারফর্ম করতে এসেছিলেন। সেখানে গান করার সময় তিনি অসুস্থতা বোধ করেন এবং হোটেলে ফিরে যান। হোটেলে ফিরে গুরুতর অসুস্থ হয়ে উঠলে তাকে নিয়ে যাওয়া হয় সিএমআরআই হাসপাতালে। সেখানেই তাকে মৃত বলে ঘোষণা করা হয়।

বিখ্যাত এই সঙ্গীতশিল্পীর এমন অকাল প্রয়াণে শোকস্তব্ধ হয়ে পড়েছে সংগীত জগত। সংগীতজগতের অন্যান্য তারকারা, অনুরাগীরা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই সংগীতশিল্পীর অকাল প্রয়াণে শোক প্রকাশ করেছেন। তার এই ভাবে মৃত্যু নিয়ে ইতিমধ্যেই নানান প্রশ্ন উঠছে। তবে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তার।

এই বিখ্যাত সঙ্গীত শিল্পীর মৃত্যুর মাত্র কয়েক ঘন্টা আগে তিনি নিজে তার সোশ্যাল হ্যান্ডেলে শেষ যে পোস্ট করেছিলেন তা নিয়ে এখন সরগরম সোশ্যাল মিডিয়া। সেখানে পোস্ট করার সময় নজরুল মঞ্চের ছবি দিয়ে তিনি লিখেছিলেন, নজরুল মঞ্চে লাইভ শোয়ে স্পন্দন টের পাচ্ছেন। এমনকি সব দর্শক শ্রোতাদের ভালোবাসাও জানিয়েছিলেন তিনি। কিন্তু কে জানত এই পোস্ট করার মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই থেমে যাবে তার হৃদস্পন্দন!

এই সংগীতশিল্পী দিন কয়েক আগে পুনেতে পারফর্ম করেছিলেন। এরপরেই ছিল তার কলকাতার অনুষ্ঠান, যা তার জীবনের শেষ পারফরম্যান্স। এদিন মুম্বাই থেকে কলকাতা আসার সময় ফ্লাইটে ওঠার আগে তিনি একটি ছবি পোস্ট করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। যেখানে তিনি লিখেছিলেন, ‘কলকাতা যাওয়ার পথে’। এখন এই ছবি আরও ব্যথিত করছে তার অনুরাগীদের।