কেকে’র শেষ গান শোনা যাবে এই ছবিতে

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : কলকাতায় অনুষ্ঠান করতে এসে মঙ্গলবার হঠাৎ করে এত হন বিখ্যাত সঙ্গীত শিল্পী কেকে। নজরুল মঞ্চে অনুষ্ঠান করে হোটেলে ফেরার পর অসুস্থ হয়ে পড়েন এবং তারপর হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। তার এই অকাল প্রয়াণে শোকস্তব্ধ সঙ্গীতজগত থেকে শুরু করে তার অনুগামীরা।

বিখ্যাত সঙ্গীত শিল্পী কেকে’র মৃত্যুর পর বাংলার গায়ক রূপঙ্করকে নিয়ে নানান বিতর্ক তৈরি হয়েছে। মূলত তার একটি মন্তব্য থেকেই এমন বিতর্ক। অন্যদিকে বিখ্যাত সঙ্গীত শিল্পী মৃত্যুর পর তার অনুগামীরা এবং অন্যান্যরা সোশ্যাল মিডিয়ায় বেশকিছু ছবি এবং ভিডিও আপলোড করতে শুরু করেন। যে সকল ছবি এবং ভিডিও থেকেও তাঁর মৃত্যু নিয়ে নানান প্রশ্ন উঠছে।

এই সকল নানান প্রশ্ন থেকে এই সংগীতশিল্পীর মৃত্যুর পর তাঁর দেহ ময়নাতদন্ত করা হয়। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে তথ্য উঠে এসেছে তা থেকে জানা যাচ্ছে ম্যাসিভ কার্ডিয়াক অ্যাটাকের কারণেই মৃত্যু হয়েছে এই সঙ্গীত শিল্পীর। তবে এই ময়নাতদন্তের আরও বিস্তারিত রিপোর্ট কিছুক্ষণের মধ্যেই হয়তো প্রকাশ করা হবে।

মাত্র ৫৪ বছর বয়সে অকালে বিখ্যাত এই সংগীতশিল্পী চলে গেলেও সংগীত জগতে তিনি রেখে গেলেন একশোর বেশি হিট গান, তিন হাজারের বেশি জিংগেল, হিট হিট অ্যালবাম ইত্যাদি। তার গলায় যে সকল সিনেমা গানের দিক দিয়ে আলাদা জায়গা করে নিয়েছে সেই সকল সিনেমাগুলি হল ‘রোগ’ (২০০৫), ‘গ্যাংস্টার’ (২০০৬), ‘উও লমহে’ (২০০৬), ‘ওম শান্তি ওম’ (২০০৭), ‘লাইফ ইন এ মেট্রো’ (২০০৭) থেকে শুরু করে ‘হ্যাপি নিউ ইয়ার’ (২০১৪),’বজরঙ্গি ভাইজান’ (২০১৫) ইত্যাদি।

কেকে’র জয়যাত্রা প্রকৃত অর্থে শুরু হয়েছিল ‘হাম দিল দে চুকে সনম’ ছবির ‘তড়প তড়প কে’ গানের মাধ্যমে। এই প্লেব্যাক এখনো কেউ ভুলে যাননি। আর এই ভুলে না যাওয়া গায়কের শেষ গান শোনা যাবে সলমন খানেরই অভিনীত একটি সিনেমায়। সেই সিনেমাটি হলো টাইগার থ্রি। উইকিপিডিয়া থেকে পাওয়া তথ্য থেকে জানা যাচ্ছে, এই সিনেমার জন্যই তিনি শেষ গান গেয়েছেন। সলমন খান ও ক্যাটরিনা কাইফের এই নতুন ছবিটি রিলিজ হবে ২০২৩ সালের ইদে। আর এই সিনেমা রিলিজ হওয়ার জন্য এখন অধীর আগ্রহে অনুরাগীরা।