বয়স্কদের জন্য এই প্রকল্পে বিনিয়োগ করলেন রতন টাটা, ফের গড়লেন নজির

নিজস্ব প্রতিবেদন : রতন টাটা কেবলমাত্র একটি নাম নয়। এই রতন টাটা হলেন দেশের মানুষের কাছে আবেগ। বিপদে-আপদে সবসময় তাকে দেশের মানুষদের পাশে দাঁড়াতে দেখা যায়। দেশের শিল্পপতিদের মধ্যে অন্যতম এই রতন টাটার নতুন কোন স্টার্টআপে বিনিয়োগ করা নতুন কিছু নয়। তবে তিনি এবার যে স্টার্টআপ প্রকল্পে বিনিয়োগ করেছেন তাতে ফের নজির গড়েছেন তিনি।

তিনি এবার যে স্টার্টআপ প্রকল্পে বিনিয়োগ করেছেন সেই প্রকল্পে এর আগে কোনদিন বিনিয়োগ করেননি। এবার তিনি বিনিয়োগ করলেন বয়স্ক অর্থাৎ প্রবীণ নাগরিকদের পাশে থাকার জন্য তৈরি একটি স্টার্টআপে। এই স্টার্টআপটির নাম হল গুড ফেলো। বয়স্কদের পাশে দাঁড়ানোর জন্যই এটি তৈরি করা হয়েছে।

গুড ফেলো তৈরি করেছেন রতন টাটার প্রিয় ও স্নেহভাজন শান্তনু নাইডু। বয়সে যুবক হলেও এই শান্তনু নাইডু একদিকে রতন টাটার পরামর্শদাতা এবং অন্যদিকে বন্ধু। রতন টাটা এই স্টার্টআপে বিনিয়োগ করার সময় জানিয়েছেন, “বয়স হলে কেমন লাগে। মনে রাখতে হবে রতন টাটারও বয়স ৮৪ বছর।”

প্রবীণ নাগরিকদের পাশে থাকা এবং তাদের সেবা করার জন্য এই যে স্টার্টআপ চালু করা হয়েছে তাতে রতন টাটা ঠিক কত টাকা বিনিয়োগ করেছেন তা অবশ্য এখনো স্পষ্ট নয়। তবে রতন টাটা শান্তনুর এই কাজের জন্য তাকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন এবং এমন পদক্ষেপের জন্য অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি রতন টাটা জানিয়েছেন, এই স্টার্টআপ সঠিক পথে হাঁটলে তিনি খুব খুশি হবেন।

এই মুহূর্তে স্টার্টআপ মুম্বাইয়ের ২০ জন প্রবীণ নাগরিকদের জন্য কাজ করছে বলে জানা গিয়েছে। তবে শান্তনু নাইডুর স্বপ্ন এই স্টার্টআপ দেশের সর্বত্র পৌঁছে দেওয়া এবং দেশের প্রতিটি প্রবীণ নাগরিকদের পাশে দাঁড়িয়ে তাদের সেবা করা।