DA ছাড়াও সরকারি কর্মচারীরা সেপ্টেম্বরে পেতে পারেন আরও এই দুটি সুখবর

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : দীর্ঘদিন ধরেই কেন্দ্র সরকারের লক্ষ লক্ষ কর্মচারীরা সপ্তম পে কমিশনের অধীনে DA অর্থাৎ মহার্ঘ্য ভাতা পাওয়ার জন্য অপেক্ষা করছেন। আশা করা হচ্ছে এই লক্ষ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা আগামী সেপ্টেম্বর মাসেই এই নিয়ে একটি সুখবর পেতে পারেন। এই মহার্ঘ ভাতা বৃদ্ধির পাশাপাশি আরও দুটি সুখবর নিতে পারে বলেও আশা করা হচ্ছে।

জানা যাচ্ছে, করোনা কালের কারণে কেন্দ্র সরকারের কর্মচারীদের ১৮ মাসে DA এরিয়ার বকেয়া রয়েছে। দীর্ঘদিন ধরেই এই টাকা কর্মচারীরা পাওয়ার জন্য আবেদন জানাচ্ছেন। সেপ্টেম্বর মাসে এই সুখবর মিলতে পারে সরকারি কর্মচারীদের বলেই জানা যাচ্ছে সূত্র মারফত।

মূল্যবৃদ্ধির বাজারে প্রতিনিয়ত দেশের প্রতিটি মানুষের খরচ দিন দিন বাড়ছে। এই পরিস্থিতিতে প্রতিটি মানুষেরই সংসার চালানো অত্যন্ত কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। তবে কেন্দ্র সরকারের তরফ থেকে সেপ্টেম্বর মাসে এই একাধিক পদক্ষেপ নেওয়া হলে সরকারি কর্মচারীরা এই কষ্ট থেকে অনেক লাঘব পাবেন।

কেন্দ্র সরকারের পদক্ষেপের বিষয়ে সূত্র মারফত জানা যাচ্ছে, নবরাত্রি্র মাসে কেন্দ্র সরকারের সরকারি কর্মচারীদের ৪ শতাংশ DA বৃদ্ধি করার ঘোষণা করা হতে পারে। এই DA অর্থাৎ মহার্ঘ ভাতা বৃদ্ধি হলে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতার পরিমাণ দাঁড়াবে ৩৮ শতাংশ। এছাড়াও এরিয়ার ও প্রভিডেন্ট ফান্ড অ্যাকাউন্টের সুদের হারের বৃদ্ধি নিয়ে বড় ঘোষণা হতে পারে।

সর্বভারতীয় এক সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী জানা যাচ্ছে, ইতিমধ্যেই এই সকল বিষয়গুলি প্রধানমন্ত্রী দপ্তরের কাছে পৌঁছে গিয়েছে। প্রধানমন্ত্রী দপ্তরের কাছে এগুলি পৌঁছে যাওয়ার ফলে খুব দ্রুত সিদ্ধান্ত গ্রহণ এবং ঘোষণা হতে পারে বলে আশা করা হচ্ছে।