Umbrella Girl সুদীপ্তা ইংরেজিতে পাশ, বাড়ল অন্য অনেক নম্বর

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : চলতি বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার পর দেখা যায় নদীয়ার সুদীপ্তা বিশ্বাস ইংরেজিতে ফেল করেছে। ফেল করলেও সে প্রথম থেকেই তার মধ্যে আত্মবিশ্বাস ছিল সে এইভাবে ফেল করতে পারে না। এরপরেই তাকে দেখা যায় তার কয়েকজন সহপাঠীর সঙ্গে রাস্তায় নেমে বিক্ষোভ দেখাতে।

Advertisements

এই বিক্ষোভ চলাকালীন এক সাংবাদিক তাকে প্রশ্ন করেছিলেন ‘Umbrella’ বানান। কিন্তু সে ‘Umbrella’ পরিবর্তে থতমত খেয়ে বলে ফেলে ‘Amrela’। এই ঘটনার মাত্র কয়েক সেকেন্ড ভিডিও সোশ্যাল মিডিয়ায় তোলপাড় সৃষ্টি করে এবং প্রতিনিয়ত ট্রোল হতে দেখা যায় সুদীপ্তাকে। বাংলার এই অপরিচিত মেয়েটি সোশ্যাল মিডিয়ায় রাতারাতি হয়ে ওঠে Umbrella Girl। তবে এই ট্রোলের মাঝেও সুদীপ্তা নিজের আত্মবিশ্বাস বজায় রেখে রিভিউ করে।

Advertisements

এই ফলাফল প্রকাশ হওয়ার পর দেখা যায় সুদীপ্তা ইংরেজিতে সত্যিই পাশ করেছে। নদিয়ার বীরনগর শিবকালী গার্লস হাই স্কুলের ছাত্রী সুদীপ্তা ইংরেজিতে পাশ করার পাশাপাশি রাষ্ট্রবিজ্ঞানে অনার্স নিয়ে কলেজে ভর্তিও হয়েছে। রিভিউ করার পর দেখা যায় সুদীপ্তা ইংরেজিতে পেয়েছে ৪৪।

Advertisements

রিভিউ করে ইংরেজিতে পাস করার পাশাপাশি নম্বর বাড়ার কারণে তার প্রাপ্ত নম্বর এখন অনেক বেড়েছে। অন্যান্য বিষয়গুলিতে তার নম্বর বাংলায় ৪৯, ইতিহাসে ৫৩, রাষ্ট্রবিজ্ঞানে ৫৭ এবং সংস্কৃতে ৬৫। রাষ্ট্রবিজ্ঞানে অনার্স নিয়ে ভর্তি হয়েছে রানাঘাট কলেজে। রিভিউ করার পর নম্বর বাড়ায় খুশি সুদীপ্তা থেকে তার বাবা প্রত্যেকে।

সুদীপ্তার বাবার ইচ্ছে তার মেয়ে যেন বড় হয়ে একজন শিক্ষিকা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারে। এছাড়াও যারা তাকে এইভাবে ট্রোল করেছিলেন তাদের গালে সপাটে থাপ্পর মারতে পেরেছে সুদীপ্তা বলেও মনে করেন তিনি।

Advertisements