LIC নিয়ে এলো New Pension Plus স্কিম, ভবিষ্যৎ হবে সুরক্ষিত

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : প্রতিটি নাগরিক নিজেদের রোজগারের মাধ্যমে স্বাভাবিক জীবনযাপন করার পাশাপাশি ভবিষ্যতের কথা চিন্তা করেন। ভবিষ্যতের কথা চিন্তা করে তারা বিভিন্ন প্রকল্পে বিনিয়োগ করে থাকেন। বিনিয়োগ করার ক্ষেত্রে দেশের বড় সংখ্যার মানুষকে বিনিয়োগ করতে দেখা যায় এলআইসিতে।

Advertisements

বিশ্বস্ততা এবং ভালো রিটার্ন এই দুইয়ের লক্ষ্য নিয়েই এলআইসির দিকে ঝুঁকতে দেখা যায় কোটি কোটি মানুষকে। এই এলআইসি এবার ভবিষ্যৎ প্রকল্পের কথা মাথায় রেখে নতুন একটি স্কিম নিয়ে এলো। নতুন এই স্কিমের মাধ্যমে ভবিষ্যৎ সুরক্ষিত হওয়ার পাশাপাশি ভালো রিটার্ন পাওয়া যাবে এমনই জানানো হয়েছে। এলআইসির এই নতুন স্কিমের নাম হল New Pension Plus।

Advertisements

এই স্কিমের আওতায় নাম লেখানোর ক্ষেত্রে দুরকম সুবিধা রয়েছে। এককালীন বিনিয়োগ করে এই স্কিমের আওতায় নাম নথিভূক্ত করা যেতে পারে। আবার রেগুলার প্রিমিয়াম পেমেন্টের মাধ্যমেও এই স্কিমের আওতায় নাম নথিভুক্ত করা যেতে পারে। এর পাশাপাশি গ্রাহকরা কত প্রিমিয়াম দিতে চাইছেন তা নিজেদের পছন্দমত বেছে নিতে পারবেন।

Advertisements

এই স্কিম ৫ সেপ্টেম্বর থেকে চালু করা হয়েছে। এর আওতায় এককালীন বিনিয়োগের ক্ষেত্রে যারা রেগুলার প্রিমিয়াম পেমেন্ট করবেন তারা ৫ থেকে ১৫.৫% পর্যন্ত রিটার্ন পেতে পারেন। যারা সিঙ্গেল প্রিমিয়াম পেমেন্ট অর্থাৎ এককালীন বিনিয়োগ করবেন তারা ৫ শতাংশ গ্যারান্টি রিটার্ন পাবেন। পলিসির মেয়াদ শেষ হওয়ার পর এই রিটার্ন দেওয়া হবে।

এই পলিসিতে নাম নথিভুক্ত করার জন্য অফলাইনে এজেন্টের সঙ্গে যোগাযোগ করতে হবে। অনলাইনেও এই পলিসি কেনার সুযোগ রয়েছে আগ্রহীদের। খুব সহজেই এলআইসির অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই পলিসি কেনা যেতে পারে।

Advertisements