দিঘা যেতে চান, প্রচুর সরকারি বাস চালু করছে রাজ্য সরকার

নিজস্ব প্রতিবেদন : পুজোর সময় অনেকেই ভিড়ভাট্টা থেকে দূরে সরে একান্তে সময় কাটাতে চান। অনেকেই এই সময় ছুটে যান বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলিতে। পুজোর সময় সবচেয়ে বেশি কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার বাসিন্দাদের ছুটে যেতে দেখা যায় দীঘা, মন্দারমনি এই সকল জায়গায়। এবার যারা দীঘা যেতে চান তাদের জন্য দারুণ সুখবর দিল রাজ্য সরকার।

দক্ষিণবঙ্গ রাজ্য পরিবহন সংস্থার তরফ থেকে দীঘা ডিপোয় বাসের সংখ্যা দ্বিগুণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পূজোর সময় বাড়তি পর্যটকদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সংখ্যা বৃদ্ধি আগের তুলনায় দ্বিগুণ করা হচ্ছে এবং সেই সকল বাসগুলি দীঘা ডিপো থেকে বিভিন্ন জায়গার উদ্দেশ্যে রওনা দেবে।

দক্ষিণবঙ্গ পরিবহন সংস্থা সূত্রে জানা যাচ্ছে, আগে যেখানে ৩০টি বাস এই ডিপো থেকে ছাড়া হতো, সেই জায়গায় এই বাসের সংখ্যা করা হচ্ছে ৬০। যদিও একেবারে প্রথম দিকে এই ডিপো থেকে ৫০ থেকে ৫২ টি বাস যাতায়াত করতো। তবে গত বছর বহরমপুর, মানবাজার ও বান্দোয়ানে ডিপো তৈরি হওয়ার ফলে এই ডিপো থেকে অনেক বাস সেখানে পাঠিয়ে দেওয়া হয়।

তবে এই বছর পুজোর সময় বাড়তি পর্যটকদের আগমন হবে এই আশা করে এখন থেকেই বাসের সংখ্যা বৃদ্ধির পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যেই বাসের সংখ্যা বৃদ্ধি করার জন্য ম্যাপিংয়ের কাজ শুরু হয়েছে। ঝাড়গ্রাম, আরামবাগ, বিষ্ণুপুর সহ বিভিন্ন ডিপো থেকে বাস এনে চালানো হতে পারে বলেই জানা যাচ্ছে।

দিঘায় এখন পর্যটকদের আকর্ষণের অন্যতম বিষয় হল মেরিন ড্রাইভ। এমনিতেও যারা দিঘা আসেন তারা ট্রেনের উপর নির্ভর করে যাতায়াত করেন। তবে বাসের উপর নির্ভরশীলতাও খুব কম নয়। প্রতিদিন বিভিন্ন রুটে বাসের উপর নির্ভর করে দিঘা থেকে প্রচুর পর্যটক যাতায়াত করেন।