রাখে হরি মারে কে! ট্রেন থেকে ফেলা দেওয়া যুবকের প্রাণ বেঁচে গেল যেভাবে

Shyamali Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : শনিবার রাতে আপ হাওড়া মালদা ইন্টারসিটি এক্সপ্রেসে দুই যাত্রীর মধ্যে বচসা বাঁধে। সেই বচসা এমন জায়গায় পৌঁছায় যে এক যাত্রী অন্য এক যাত্রীকে চলন্ত ট্রেন থেকে ধাক্কা মেরে ফেলে দেন। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এবং তারপর থেকেই যারা এই ভিডিও দেখেছেন তাদের মধ্যে একটি প্রশ্ন ঘুরছিল, ট্রেন থেকে ধাক্কা মেরে ফেলে দেওয়া ওই যুবক এখন কেমন রয়েছেন?

গতকাল রাতে এই ঘটনাটি ঘটে তারাপীঠ ও রামপুরহাট রেলস্টেশনের মাঝে। সেখানে ট্রেন থেকে ধাক্কা মেরে ফেলে দেওয়া ওই যুবককে রাত্রি ১১টা নাগাদ রেল পুলিশ উদ্ধার করে রামপুরহাট গভর্মেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন। বরাত জুড়ে ওই যুবক প্রাণে বেঁচে গিয়েছেন। ঠিক যেন রাখে হরি মারে কে।

রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, আহত ওই যুবকের নাম সজল শেখ। তিনি রামপুরহাট পৌরসভার অন্তর্গত এক নম্বর ওয়ার্ডের সুন্দিপাড়ার বাসিন্দা। এই ঘটনার পর ওই যুবক এখন হাতে, মাথায় ও শরীরের বিভিন্ন জায়গায় চোট পেয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তবে এই যুবকের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে।

রেল পুলিশ এবং বিভিন্ন থানায় ওই যুবকের বিরুদ্ধে চুরি, ছিনতায়, রাহাজানির মতো বিভিন্ন ঘটনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগ রয়েছে। শনিবার তিনি সাঁইথিয়া থেকে ওই ট্রেনে উঠেছিলেন এবং তারপর মল্লারপুর রেলস্টেশনে মদ পান করেন। পরে ট্রেনে উঠতেই বচসা বাঁধে ওই যাত্রীর সঙ্গে। তারপরেই ঘটে এমন ঘটনা।

ওই যুবকের দাবি, ট্রেনে কয়েকজন গালাগালি করছিলেন এবং সেই সময় তিনি প্রতিবাদ করতে যান। প্রতিবাদ করতে গেলেই এমন বচসা ও হাতাহাতি বাঁধে। সেই সময় তিনি নিজের পকেটে থাকা ব্লেড বের করে ওই যাত্রীকে আক্রমণ করতে যান। তখনই তাকে ট্রেন থেকে ধাক্কা মেরে ফেলে দেওয়া হয়। ঘটনায় আহত যুবককে উদ্ধার করে রেল পুলিশের তরফ থেকে হাসপাতালে ভর্তি করার পাশাপাশি অভিযুক্ত অপর যাত্রীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত একটি মামলা রুজু করা হয়েছে।