মাঝ রাস্তায় পেট্রোল শেষ! চিন্তা নেই, এই ৩ পদ্ধতিতে ছুটবে বাইক

Antara Nag

Published on:

মনে করুন আপনি গাড়ি নিয়ে ঘুরতে বেরিয়েছেন, ঠিক কোনো নির্জন জায়গায় গিয়েই আপনার বাইকের তেল শেষ হয়ে গেলো, তখন কি করবেন আপনি? অথবা ভাবুন আপনি কোনো গুরুত্বপূর্ন কাজে যাচ্ছেন আর ঠিক এমন সময়েই মাঝ রাস্তায় বাইকের তেল ফুরিয়ে গেল। ঠেলতে ঠেলতে আর কত দূর যাবেন আপনি? কারণ বহু ক্ষেত্রেই এমন দেখা যায় রাস্তায়।

কিন্তু এবার থেকে সেই সমস্যার একটা বিশাল বড়ো সমাধানের উপায় জেনে নিন। তবে এই উপায়ে সম্পূর্ণ রাস্তা যেতে না পারলেও আপনি নিশ্চিন্তে নিকটবর্তী পেট্রোল পাম্পে পৌঁছে যেতে পারবেন।

১) বাইকের পেট্রোল শেষ হয়ে আসার আগেই আপনাকে বাইকের চোকে নজর রাখতে হবে। চোক ব্যবহার করলে সেখানে কিছু অতিরিক্ত তেল জমে থাকতে পারে। এরফলে আপনার বাইক বন্ধ করে আবার চালু করলে অন্তত নিকটবর্তী পেট্রোল পাম্পে পৌঁছাতে পারবেন।

২) আপনার বাইকে চোক না থাকলে আপনি বাইকের পেট্রোল ট্যাঙ্কে প্রেসার তৈরি করেও বাইক স্টার্ট দিতে পারেন। এর জন্য বেশি কিছু করতে হবে না আপনাকে,শুধু মাত্র বাইকের ফুয়েল ট্যাঙ্কটিতে বেশ জোরে ফুঁ দিলেই হবে। তাহলেই আপনি অন্তত বেশ কিছুটা পথ পৌঁছে যেতে পারবেন।

৩) যদি বাইকে পেট্রোল কম থাকে তাহলে সেটি ট্যাঙ্কের এক কোণায় এসে জমে যায়। তখন আপনার বাইকের তেল ইঞ্জিন পর্যন্ত পৌঁছতে পারেনা। তাই তেল শেষ হয়ে গেলে সাইড স্ট্যান্ডে কিছুক্ষণ দাঁড় করিয়ে রেখে বাইক স্টার্ট করে দেখুন আশা করি আপনার গন্তব্যে পৌঁছানো হয়ে যাবে।