PNB ATM থেকে টাকা তোলায় আসছে পরিবর্তন, সুবিধা বাড়বে গ্রাহকদের

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : এটিএম থেকে টাকা তোলার ক্ষেত্রে এবার বড়সড়ো পরিবর্তন আনতে চলেছে দেশের অন্যতম রাষ্ট্রয়াত্ত ব্যাংক পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক। ইতিমধ্যেই এই ব্যাংকের তরফ থেকে এই সংক্রান্ত তথ্য তাদের ওয়েবসাইটে যাওয়া হয়েছে। এটিএম থেকে টাকা তোলার ক্ষেত্রে ঊর্ধ্বসীমায় এই পরিবর্তন আনা হচ্ছে।

যেকোনো ব্যাংকের আর্থিক লেনদেনের ক্ষেত্রে পরিবর্তন আনা মানেই তাদের গ্রাহকদের উপর সরাসরি প্রভাব পড়ে। তবে এই ব্যাংকের তরফ থেকে কবে এই পরিবর্তন আনা হবে তা সম্পর্কে কিছু জানানো হয়নি। ব্যাংকের তরফ থেকে এমন পরিবর্তন আনার বিষয়টি জানানো হতে উদ্বেগ বাড়ছে গ্রাহকদের মধ্যে। তবে উদ্বেগের কারণ নেই বলেই জানা যাচ্ছে, বরং এর ফলে সুবিধা বাড়বে গ্রাহকদের। এটিএম থেকে টাকা তোলার পরিবর্তন আমার পাশাপাশি পয়েন্ট অফ সেল অর্থাৎ পিওএসের ক্ষেত্রেও পরিবর্তন আসবে বলে জানা গিয়েছে।

এই ব্যাংকের যে সকল গ্রাহকদের কাছে প্ল্যাটিনাম মাস্টারকার্ড, রুপে এবং ভিসা গোল্ড ডেবিট কার্ড রয়েছে তারা এযাবৎ দৈনিক ৫০ হাজার টাকা পর্যন্ত তুলতে পারেন এটিএম থেকে। এবার এই টাকা তোলার ঊর্ধ্বসীমা বাড়িয়ে করা হবে এক লক্ষ টাকা। এছাড়াও পিওএস লিমিট যেখানে এখন এক লক্ষ পঁচিশ হাজার টাকা রয়েছে তা বাড়িয়ে করা হবে তিন লক্ষ টাকা।

অন্যদিকে যে সকল গ্রাহকদের কাছে Rupay select এবং Visa signature ডেবিট কার্ড রয়েছে তারা এযাবৎ দৈনিক ৫০ হাজার টাকা তুলতে পারেন। আগামী দিনে এই টাকার পরিমাণ বাড়িয়ে করা হবে দেড় লক্ষ টাকা। একইভাবে এই সকল গ্রাহকদের পিওএস লিমিট ১ লক্ষ ২৫ হাজার টাকা থেকে বাড়িয়ে করা হবে পাঁচ লক্ষ টাকা।

অন্যদিকে যে সকল গ্রাহকদের কাছে ক্লাসিক ডেবিট কার্ড রয়েছে তারা বর্তমানে দিনে সর্বোচ্চ ২০ হাজার টাকা তুলতে পারেন। পরিবর্তন হওয়ার পর এই টাকা বেড়ে হবে ২৫০০০। পিওএস লিমিট এই সকল গ্রাহকদের জন্য ৬০ হাজার টাকা করা হবে বলে জানা যাচ্ছে।