বাবা আসছে, টিভি বন্ধ করে পড়, কুকুরের বুদ্ধি হার মানাচ্ছে মানুষকেও

সকলেই জানি কুকুর প্রভু ভক্ত প্রাণী। সে তার প্রভুর জন্য সকল কিছুই করতে পারে। এই জন্যই বলে কুকুরই মানুষের শ্রেষ্ঠ বন্ধু। আর এই কথাটি বাস্তব জীবনে ভীষণ সত্যি বলে দাবি করে থাকেন অনেকেই। তবে এই বিষয়টি আপনি তখনই আরো ভালো উপলব্ধি করতে পারবেন, যখন আপনার বাড়িতেও একটি পোষ্য থাকবে। মানুষের সাথে পোষ্যদের সম্পর্ক ঠিক ভাষায় প্রকাশ সম্ভব নয়।

সম্প্রীতি টুইটারে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। যেটি তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় ভীষণ ভাইরাল হয়ে উঠেছে। yoda4ever নামের একটি পেজ থেকে এই ভিডিও পোস্ট করা হয়েছে। ভিডিওটি খুব সাধারণ একটি ভিডিও। পোষ্য ও তার মালিকের অটুট বন্ধন দেখা গেছে এই ভিডিওটিতে। কুকুর যে মানুষের সত্যিই বন্ধু এবং সে মানুষকে ভালোবাসে এই ভিডিও সেটি প্রমাণ করে।

এই ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, একটি বাচ্চা মেয়েটি শুয়ে শুয়ে টিভি দেখছিল, আর কুকুরটি তার পাশে শুয়ে ছিল। এখন ঠান্ডার সময় সেই কারণেই হয়তো কুকুরটির পরনেও বাচ্চা মেয়েটির মত একটি সোয়েটার ছিল। আমরা জানি কুকুরের শ্রবণ ক্ষমতা মানুষের থেকে অনেক বেশি। তাই শুয়ে থাকতে থাকতে কুকুরটিও হঠাৎ পায়ের শব্দ শুনতে পায়। এবং বুঝতে পারে যে, বাচ্চা মেয়েটির বাবা বাড়ি ফিরছে। আর যখনই সে বোঝে তার মালিক বাড়ি ফিরছে, তখনই সে সজাগ হয়ে ওঠে। আর তখন সে মেয়েটিকে টিভি বন্ধ করিয়ে পড়তে বসায়।

এই ভিডিওটির আবার এক অসাধারণ ক্যাপশনও দেওয়া হয়েছে। লেখা আছে পার্টনারস ইন ক্রাইম। কুকুরটি যে শিশুটিকে ভীষণ ভালোবাসে সেটা বোঝাই যাচ্ছে। তাই সে কোনভাবেই চায় না মেয়েটিকে তার বাবা বকুক। ইতি মধ্যেই হাজার হাজার মানুষ দেখে ফেলেছে ভিডিওটি। আর নানা মধুর মন্তব্যে ভরে উঠেছে ভিডিওটির কমেন্ট বক্স। এটি যে নেটনাগরিকদের ভীষণ পছন্দ হয়েছে তা বোঝাই যাচ্ছে।

https://twitter.com/Yoda4ever/status/1604440086396825600?t=G0knxsuSBa7gPuoV1YYhhw&s=19

ভিডিওটির ভিউ এখন প্রায় ৮৫৩ হাজারেরও বেশি। আর ভিডিওটি প্রায় ৪০ হাজার লাইকও পেয়ে গেছে। কমেন্ট বক্সে একজন লিখেছেন, কি সুন্দর মুহূর্ত! কুকুরটি এমন ভাবে মেয়েটিকে পড়তে বসালো দেখে মনটা ভরে গেলো। একাধিক মানুষ তো কিছু না বলে শুধু হার্ট ইমোজি দিয়েই মনের ভাব প্রকাশ করেছেন।