অবশেষে হাওড়ায় এলো বাংলার প্রথম বন্দে ভারত এক্সপ্রেস, রইল ট্রেনের প্রথম ঝলক

Shyamali Das

Updated on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : ভারতীয় রেলের স্বপ্ন এখন পূরণ হচ্ছে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের দৌলতে। আগামী বছর অর্থাৎ ২০২৩ সালের মধ্যে ৭৫ টি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন ভারতের বিভিন্ন প্রান্তে ছুটবে। ইতিমধ্যেই ছটি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন বিভিন্ন রুটে ছুটছে। আর সপ্তম বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন ছুটবে বাংলার বুকে।

Advertisements

পূর্ব রেলের তরফ থেকে বিজ্ঞপ্তি পেশ করে জানানো হয়েছে, বাংলার বুকে প্রথম যে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি ছুটবে সেটি ৩০ ডিসেম্বর উদ্বোধন হবে। প্রথম এই ট্রেন ছুটবে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত। আগামী দিনে হাওড়া থেকে আরও একাধিক বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন চালানো হবে।

Advertisements

৩০ ডিসেম্বর বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন হওয়ার আগেই সেই বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি রবিবার এসে পৌঁছায় হাওড়ায়। ট্রেনের সেই প্রথম ঝলক সোশ্যাল মিডিয়ায় এক ব্যক্তি আপলোড করার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে পড়ে। এদিন রাত তিনটে নাগাদ ট্রেনটি হাওড়া স্টেশনের ২২ নম্বর প্লাটফর্মে আসে।

Advertisements

বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের রক্ষণাবেক্ষণের জন্য ইতিমধ্যেই পূর্ব রেলের তরফ থেকে আলাদা করে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ট্রেনটি প্রতিদিন রাতে নিউ জলপাইগুড়ি থেকে ফিরে আসার পর হাওড়াতেই থাকবে। নতুন এই ট্রেন নিয়ে মানুষের উন্মাদনার শেষ নেই। স্বাভাবিকভাবেই হাওড়ায় আসা নতুন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন সকাল ৫:৫০ মিনিটে নিউ জলপাইগুড়ির উদ্দেশ্যে রওনা দেবে এবং সেখানে পৌঁছাবে দুপুর ১:৫০ মিনিটে। সেখান থেকে দুপুর ২:৫০ মিনিটে হাওড়ার উদ্দেশ্যে রওনা দেবে এবং হাওড়ায় এসে পৌঁছাবে ১০:৫০ মিনিটে। সাধারণ ট্রেনে যেখানে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি যেতে ১১ ঘন্টা সময় লাগে সেই জায়গায় এই ট্রেনটি সময় নেবে মাত্র ৮ ঘন্টা।

Advertisements