পুণ্যের দাম ১০, কনকনে ঠাণ্ডায় অন্যের হয়ে ডুব, ভিডিও না দেখলে মিস

Shyamali Das

Updated on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : মানুষের হাতে হাতে স্মার্টফোন, ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়া পৌঁছে যাওয়ার কারণে কত ধরনের ভিডিও না ভাইরাল হয়ে থাকে। ভাইরাল হওয়া সেই সকল ভিডিওগুলির মধ্যে আবার এমন কিছু ভিডিও রয়েছে যেগুলি না দেখলে রীতিমতো মিস করতে হবে সোশ্যাল মিডিয়ার দর্শকদের। আর ভিডিও দেখলে তো হেসে গড়াগড়ি না দিয়ে থাকা যায় না।

Advertisements

একজনের অনুপস্থিতিতে অন্যজনের প্রক্সি দেওয়ার বিষয়টি অনেকের জানা। স্কুল কলেজে এমন ঘটনা ঘটেই থাকে। এমনকি অনেকেই রয়েছেন যারা স্কুল-কলেজে এই ধরনের প্রক্সি দিয়ে বন্ধু-বান্ধবের অনুপস্থিতি রুখে দিয়েছেন। তবে পুণ্যের জন্য যে প্রক্সি হয় তা হয়তো ভাবা যায় না। ভাইরাল হওয়া এই ভিডিওটিতে সেটাই দেখা গিয়েছে এবং সেই প্রক্সির দাম মাত্র ১০ টাকা!

Advertisements

ঠিক কিভাবে মাত্র ১০ টাকায় প্রক্সি দিয়ে পুণ্য আদায় অথবা প্রদান হচ্ছে! বিষয়টি ভাবলে অবাক লাগতে পারে, তাইতো দেখে নেওয়া যাক এই ভিডিও। যিনি এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন তিনি ভিডিওর ক্যাপশনে লিখেছেন, ‘রোজগারের নতুন পথ বা উপায়’।

Advertisements

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি কনকনে ঠান্ডায় একটি জলাশয়ের রেলিংয়ের উপর বসে রয়েছেন এবং তিনি বলছেন, ‘ঠান্ডার এই মরশুমে ভাইয়েরা বোনেরা আমি আপনার হয়ে ডুব দেব। এই ঠান্ডায় আপনারা যদি ডুব দিতে না চান তাহলে আপনি আপনার নাম বলুন আর ১০ টাকার টিকিট কাটুন। এই ঠাণ্ডার মরশুমে আপনি যদি ডুব দিতে না চান তাহলে আপনার হয়ে আমি ডুব দেব এবং তার পরিবর্তে পূর্ণ হবে আপনার আর ১০ টাকা হবে আমার। আসুন ভাইয়েরা বোনেরা মাত্র ১০ টাকা, ১০ টাকা, ১০ টাকা।’

বিভিন্ন তীর্থ ক্ষেত্রে গিয়ে বিভিন্ন ধরনের ভিডিও দেখতে পাওয়া যায় তবে এমন ভিডিও এর আগে সচরাচর দেখা যায়নি। যে কারণে এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পর ব্যাপক ভাইরাল হয়েছে এবং যারাই এই ভিডিও দেখেছেন তারাই হেসে গড়াগড়ি দিচ্ছেন।

Advertisements