হাওড়া NJP বন্দে ভারত এক্সপ্রেসের টিকিটের দাম কত, কী কী থাকছে খাবারের মেনুতে

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : বাংলার বুকে প্রথম যাত্রা শুরু করতে চলা বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন নিয়ে আমজনতার মধ্যে উৎসাহের শেষ নেই। নতুন এই ট্রেন নিয়ে উৎসাহ কতটা তা ধরা পড়ে যখন সোমবার ট্রায়াল রান হয়। যে রুটে এই ট্রেনটি হাওড়া থেকে নিউ জলপাইগুড়ির উদ্দেশ্যে ছুটে যায় সেই রুটের অধিকাংশ জায়গাতেই মানুষ দাঁড়িয়ে ছিলেন ট্রেনটির এক ঝলক দেখার জন্য।

Advertisements

বিদ্যুতের গতিতে ছুটে চলা এই ট্রেন দেখতে যেমন বিভিন্ন জায়গায় মানুষ দাঁড়িয়ে ছিলেন সেই রকমই আবার যে সকল জায়গায় ট্রেনটি স্টপেজ দেয় সেখানে ছবি তোলার হিড়িক দেখা যায়। তবে এসবের পাশাপাশি উৎসাহ আরও রয়েছে ট্রেনের ভাড়া এবং কী কী খাবার দেওয়া হবে তা নিয়ে।

Advertisements

নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া অথবা হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি বা মাঝে যে সকল স্টপেজ দেওয়া হবে সেই সকল দূরত্বে ট্রেনের ভাড়া কত হবে তা এখনো পর্যন্ত ভারতীয় রেলের তরফ থেকে কিছু ঘোষণা করা হয়নি। তবে এই ট্রেনটি যেহেতু প্রিমিয়াম ট্রেন তাই এর ভাড়া বেশি হবে তা নিয়ে কোন সন্দেহ নেই।

Advertisements

ভাড়া সম্পর্কে বিভিন্ন সূত্র বিভিন্ন রকম দাবি করছে। একটি সূত্র থেকে জানা যাচ্ছে, হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি অথবা নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে চেয়ার কারের জন্য ১,০২৩ টাকা এবং এক্সিউটিভ ক্লাসের জন্য ২,১১৩ টাকা খরচ করতে হতে পারে যাত্রীদের। আবার অন্য একটি সূত্র থেকে জানা যাচ্ছে, আনুমানিক ভাড়া হতে পারে ১৭০০ টাকা। ঠিক কত ভাড়া হবে তা জানতে অবশ্যই রেলের ঘোষণার দিকে তাকিয়ে থাকতে হবে যাত্রীদের।

অন্যদিকে জানা যাচ্ছে, হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে ওয়েলকাম ড্রিঙ্কস দেওয়া হবে যাত্রীদের। এছাড়াও প্রাতঃরাশ ও দুপুরের খাবার দেওয়া হবে। দুপুর ১২ টায় যাত্রীদের লাঞ্চ দেওয়া হবে। অন্যদিকে নিউ জলপাইগুড়ি থেকে হাওড়াগামী বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে স্ন্যাক্স হিসেবে দেওয়া হবে চা, সিঙাড়া, কেক বা মিষ্টি। ব্যবস্থা থাকবে নৈশ আহারেরও।

Advertisements