গেরুয়া না অন্যকিছু, ইকো পার্কে অরিজিতের কনসার্ট বাতিল নিয়ে মুখলেন ফিরহাদ

Shyamali Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : গান থেকে সাধারণ জীবনযাপন সবকিছুতেই মানুষের অন্তরে রয়েছেন মুর্শিদাবাদের জিয়াগঞ্জের অরিজিৎ সিং। যে কারণেই তাকে হামেশাই আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে থাকতে দেখা যায়। সম্প্রতি তিনি কেন্দ্রবিন্দু হয়ে উঠেছেন কলকাতায় আয়োজিত তার কনসার্ট এবং কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে গেরুয়া গান করার জন্য।

এই সকল চর্চা শেষ হতে না হতেই নতুন করে তিনি চর্চায় এসেছেন মূলত তার ইকো পার্কে কনসার্ট বাতিল ঘোষণার পর। ইকো পার্কে হিডকোর তরফ থেকে তার কনসার্টে অনুমতি না দেওয়াই নানান ধরনের প্রশ্ন উঠতে শুরু করে সোশ্যাল মিডিয়ায়। এমনকি তোপ দাগতে দেখা যায় বিজেপি শিবিরকেও।

ইকোপার্কে ১৮ ফেব্রুয়ারি অরিজিৎ-এর কনসার্ট হওয়ার কথা ছিল এবং সেই কনসার্ট বাতিল হওয়ার পর বিজেপির তরফ থেকে দাবি করা হয়, “মুখ্যমন্ত্রীর সামনে রং দে মোহে তু গেরুয়া গান গাওয়ার কারণেই কি অরিজিৎ সিংয়ের শো বাতিল করা হল? যদি এটা কারণ হয়ে থাকে, তাহলে বাংলার শিল্পীদের প্রতি চরম অবমাননার পরিচয় দিচ্ছে এই সরকার।”

পরিস্থিতি এমন জায়গায় পৌঁছে যায় যে তা সামাল দিতে নামতে হয় খোদ রাজ্যের মন্ত্রী তথা হিডকো চেয়ারম্যান ফিরহাদ হাকিমকে। বুধবার ফিরহাদ হাকিম সাংবাদিক বৈঠক করে জানান, “ওই সময় জি ২০ সম্মেলন রয়েছে। অনেক ভিড় হচ্ছে। তার উপর এত বড় অনুষ্ঠান করলে আইন শৃঙ্খলার অবনতি হতে পারে । পুলিশ মনে করেছে এই সময় সেখানে বড় কোনও অনুষ্ঠান হলে আইন শৃঙ্খলার অবনতি হবে।”

এই পরিস্থিতি নিয়ে এখন সরগরম হয়েছে রাজ্য রাজনীতি। বিজেপির পাল্টা তৃণমূলকেও একাধিক প্রশ্ন তুলতে দেখা যাচ্ছে এহেন মন্তব্যের পরিপ্রেক্ষিতে। অরিজিতের এই কনসার্টের টিকিটের দাম হাজার হাজার টাকা ছাড়িয়ে গিয়েছে এবং সেই টিকিট ইতিমধ্যেই বহু অনুরাগী কিনে ফেলেছেন। এমন অবস্থায় ইকো পার্কে অনুষ্ঠান বাতিল হওয়ার কারণে উদ্যোক্তারা বিকল্প জায়গা খুঁজছেন।