কঙ্কালীতলা থেকে যাচ্ছিল বিশ্বভারতী, হঠাৎ দাউ দাউ করে জ্বলে উঠল চারচাকা গাড়ি

Shyamali Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : চারচাকা গাড়িতে আগুন লাগার ঘটনায় উত্তেজনা ছড়ালো বীরভূমের বোলপুরে। বৃহস্পতিবার দুপুরবেলা আগুন লাগার এই ঘটনাটি ঘটেছে বোলপুরের রতনপল্লী এলাকায়। একদল পর্যটক নিয়ে চারচাকা গাড়িটি এদিন কঙ্কালীতলা থেকে বিশ্বভারতীর দিকে আসছিল। ঠিক সেই সময় হঠাৎ গাড়িতে আগুন লেগে যায়।

জানা যাচ্ছে, অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ওই চারচাকা গাড়িতে চালক সহ মোট আটজন পর্যটক কলকাতা থেকে বিভিন্ন তীর্থক্ষেত্র এবং পর্যটন কেন্দ্র ঘুরতে বেরিয়ে ছিলেন গত ২৭ ডিসেম্বর। এরই মধ্যে তারা নদীয়ার তেহট্ট থেকে বৃহস্পতিবার বের হন এবং এসে পৌঁছান কঙ্কালীতলায়। সেখানে মায়ের পুজো দেন, তারপর বিশ্বভারতীর উদ্দেশ্যে রওনা দেন।

কঙ্কালীতলা থেকে বিশ্বভারতীর উদ্দেশ্যে রওনা দেওয়ার পর রতনপল্লী এলাকায় আসতেই তাদের গাড়িতে হঠাৎ পোড়া পোড়া গন্ধ পাওয়া যায়। তৎক্ষণাৎ গাড়ির চালক গাড়ি থামিয়ে যাত্রীদের নামতে বলেন। যাত্রীরা নামতে নামতেই দেখা যায় গাড়ির ইঞ্জিনে আগুন জ্বলছে এবং তার পরই সেই আগুন মুহূর্তের মধ্যে গোটা গাড়িকে গ্রাস করে।

মুহূর্তের মধ্যে গাড়িতে দাউ দাউ করে আগুন জ্বলতে শুরু করার পরিপ্রেক্ষিতে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এবং যানজট তৈরি হয়। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকল বাহিনীকে এবং দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে ওই গাড়ির আগুন নিয়ন্ত্রণে আনেন। যদিও গাড়ির আগুন নিয়ন্ত্রণে আনার আগেই ব্যাপক ক্ষতির সম্মুখীন হয় গাড়িটি।

কিভাবে ওই গাড়িতে এমন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো তা সম্পর্কে এখনো পর্যন্ত কিছু জানা যায়নি। যান্ত্রিক গোলযোগ নাকি অন্যকিছু এই অগ্নিকাণ্ডের পিছনে রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। তবে যাত্রীদের তরফ থেকে জানানো হয়েছে, চালকের তৎপরতাতেই তাদের কোন ক্ষতি হয়নি। চালক বুঝতে পেলেই গাড়ি থামিয়ে দেন এবং এযাত্রায় তাদের রক্ষা করেন।