যে যা বলবি বল, দেখিয়ে দিল ‘প্রজাপতি’, এত কোটি টাকার ব্যবসা দেব মিঠুনের জুটির

Antara Nag

Published on:

২০২২ সালের ২৩ ডিসেম্বর মুক্তি পেয়েছিল বাংলা ছবি প্রজাপতি। এই ছবিটিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন টলিউড ইন্ডাস্ট্রির সুপারস্টার মিঠুন চক্রবর্তী এবং দেব। তিন সপ্তাহ হয়ে গেছে এই ছবি মুক্তি পেয়েছে, তাও যেন পাখা মেলে উড়ছে প্রজাপতি। কত টাকার ব্যবসা করল এই ছবি?

প্রজাপতি ছবিতে দেব অভিনয় করেছে জয়ের চরিত্রে যিনি কিনা ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানির মালিক। আর মিঠুন চক্রবর্তী অভিনয় করেছেন গৌড়ের চরিত্রে যিনি কিনা জয় অর্থাৎ দেবের বাবা। এই ছবির একটি জনপ্রিয় ডায়লগ হল, ‘আসলেই বিয়ে না করলে আইসোলেশন…করলেই ভেন্টিলেশন।’ এই ছবির পরিচালক হলেন অভিজিৎ সেন এবং প্রযোজক হলেন দেব নিজে।

সারা জায়গা জুড়ে দারুন ব্যবসা করেছে এই ছবি। বাবা ছেলের এই কেমিস্ট্রি দেখে দর্শকরা খুব খুশি হয়েছেন। প্রজাপতি ছবিটি বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা হওয়া একটি সফল বাংলা ছবি। এই ছবিতে দেব ও মিঠুন চক্রবর্তী ছাড়াও অভিনয় করেছেন মমতা শংকর, শ্বেতা, কৌশানি, অম্বরিশ প্রমুখরা। তিন সপ্তাহ মিলিয়ে মোট কত টাকার ব্যবসা করল এই ছবি?

প্রথম সপ্তাহে প্রজাপতি সিনেমাটি মোট আয় করেছে ২ কোটি ১৭ লাখ টাকা। দ্বিতীয় সপ্তাহে এই সিনেমাটি ব্যবসা করেছে ২ কোটি ৮৫ লাখ টাকা এবং তৃতীয় সপ্তাহে এই ছবি ব্যবসা করেছে মোট এক কোটি ৯৯ লাখ টাকা। অজন্তা সিনেমা হলের মালিক শতদীপ সাহা জানিয়েছেন যে, তিন সপ্তাহ মিলিয়ে এই ছবিটি সাত কোটি এক লাখ টাকার ব্যবসা করেছে।

নবীনা সিনেমা হলের মালিক নবীন চৌখানি জানিয়েছেন, ‘প্রজাপতি ছবিটি দর্শকের খুবই ভালো লেগেছে। সকলেই খুব প্রশংসা করেছেন এই সিনেমার। আশা করছি, আরো অনেক আয় করবে এই ছবি।’ তিনি আরো বলেন যে, বাংলা ছবি এত টাকার ব্যবসা করলে তাদের খুবই ভালো লাগে। প্রথম সপ্তাহের তুলনায় দ্বিতীয় সপ্তাহে বেশি ব্যবসা করেছে প্রজাপতি ছবি। তবে তিন সপ্তাহ ধরে দু কোটি টাকার ব্যবসা করা একটুও সহজ নয়।