TRP তালিকায় প্রথম স্থান হাতছাড়া জগদ্ধাত্রীর, প্রথম পাঁচে কারা, রইল তালিকা

সন্ধ্যে হলেই ঘরের মা-বোনেরা বসে পড়েন সিরিয়াল দেখার জন্য। যত দিন যাচ্ছে ততই সিরিয়ালের চাহিদা বাড়ছে। এবার টিআরপিতে বেঙ্গল টপার হল অনুরাগের ছোঁয়া। প্রথম স্থান হাত ছাড়া হয়ে গেল জগদ্ধাত্রী সিরিয়ালের (Bengali Serial TRP) হাত থেকে।

এখন সিরিয়ালের চাহিদা বাড়ার জন্য প্রত্যেক মাসে মাসেই নিত্যনতুন সব সিরিয়াল দেখা যায়। প্রতিটা চ্যানেলের সঙ্গে চ্যানেলের এবং সিরিয়ালের সঙ্গে সিরিয়ালের টিআরপির লড়াই চলে। টিআরপিতে কোন সিরিয়াল কতটা এগিয়ে, সেই হিসেবেই সিরিয়ালের মেয়াদ থাকে। টিআরপির নম্বর অনুযায়ী সদ্য শুরু হওয়া সিরিয়ালও কয়েক মাসের মধ্যে বন্ধ করে দেওয়া হয়।

কোন সিরিয়াল কোন স্থান দখল করলো, প্রত্যেক সপ্তাহে সেই টিআরপির তালিকা প্রকাশ করা হয়। টিআরপি তালিকার ফল প্রকাশের দিন হলো বৃহস্পতিবার। প্রত্যেক বৃহস্পতিবার টিআরপি তালিকার ফল প্রকাশ করা হয়। এই বৃহস্পতিবার অর্থাৎ ১৯ শে জানুয়ারি ছিল ২০২৩ সালের তৃতীয় সপ্তাহের বৃহস্পতিবার। এই সপ্তাহে কোন সিরিয়াল কোন স্থানে রয়েছে?

বেশ কয়েক সপ্তাহ ধরে জি বাংলা চ্যানেলের জগদ্ধাত্রী সিরিয়ালটি টিআরপি তালিকায় প্রথম স্থান দখল করেছিল। তবে সেই স্থান ছিনিয়ে নিয়েছে এবার স্টার জলসা চ্যানেলের অনুরাগের ছোঁয়া সিরিয়াল। এই সপ্তাহে টিআরপি তালিকায় প্রথম স্থান অধিকার করেছে অনুরাগের ছোঁয়া সিরিয়াল। এই সিরিয়ালের প্রাপ্ত নম্বর হলো ৯.৫। জি বাংলার জগদ্ধাত্রী সিরিয়ালটি প্রথম স্থান হারিয়ে ৮.৮ নম্বর পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছে।

তবে টিআরপি তালিকায় তৃতীয় স্থান কোন সিরিয়াল দখল করল? তৃতীয় স্থান অধিকার করেছে জি বাংলা চ্যানেলের গৌরী এলো সিরিয়াল। এই সিরিয়ালের প্রাপ্ত নম্বর হলো ৮.০। টিআরপি তালিকায় চতুর্থ স্থান অধিকার করেছে খেলনা বাড়ি সিরিয়াল। এই সিরিয়ালের প্রাপ্ত নম্বর হলো ৭.৮। যুগ্মভাবে ৭.৬ নম্বর পেয়ে পঞ্চম স্থান অধিকার করেছে দুই চ্যানেলের দুটো নতুন সিরিয়াল নিম ফুলের মধু ও বাংলা মিডিয়াম। এছাড়াও টিআরপির তালিকায় দশের মধ্যে রয়েছে যথাক্রমে- পঞ্চমী, রাঙাবউ, গাঁটছড়া, আলতা ফড়িং, এক্কাদোক্কা, মিঠাই, সাহেবের ও হরগৌরি পাইস হোটেল।