৯ বছরের শ্রাবন্তীকে দেখে ঠিক এই কথা বলেছিলেন প্রসেনজিৎ, সেটাই হয়েছে

Antara Nag

Published on:

২০০৯-এর পর এক্কেবারে ২০২৩ এ এক সাথে কাজ করলেন শ্রাবন্তী (Srabanti Chatterjee)ও বুম্বাদা (Prasenjit Chatterjee)। সম্প্রতি, কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘কাবেরী অন্তর্ধান’ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শ্রাবন্তী ও প্রসেনজিত (Prasenjit Chatterjee)। আর তার পর তাদের এই যাত্রা নিয়ে একটি মিম ঘুরে বেরায় সোশ্যাল মিডিয়ায়। এবার সেই প্রসঙ্গে এক সাক্ষাৎকারে মুখ খুলেছেন শ্রাবন্তী।

১৯৯৭ সালে মুক্তি পেয়েছিল ‘মায়ার বাঁধন’ ছবিটি। তখন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের বয়স ছিল মাত্র নয়। সেসময় টালিগঞ্জ ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় নায়ক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মেয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। অভিনেত্রী শ্রাবন্তীর কেরিয়ারে সেটাই ছিল প্রথম ছবি। তারপর বেশ কয়েক বছর কেটে যাবার পর ছোট্ট শ্রাবন্তী হয়ে উঠেছেন টলিউডের জনপ্রিয় নায়িকা।

সম্প্রতি একটি সাক্ষাতকারে শ্রাবন্তী জানান, বুম্বাদার সঙ্গে তাঁর সম্পর্ক বরাবরই ভালো। মায়ার বাঁধন ছবিটির পর বহুবার বিভিন্ন অনুষ্ঠানে বুম্বাদার সঙ্গে দেখা হয়েছে তার। কিন্তু বিভিন্ন কারণে একসঙ্গে কাজ করে ওঠা হয়নি। তবে শ্রাবন্তীর জানান, তাঁর বরাবরই বুম্বাদার সঙ্গে কাজ করার ইচ্ছা ছিল। আর কাবেরী অন্তর্ধানের মাধ্যমে সেই সুযোগটা পেয়ে গেলেন শ্রাবন্তী।

শ্রাবন্তী বলেন, এই ছবিতে কাজ করার সময়ও বুম্বাদা নাকি তাঁকে সেই মায়ার বাঁধনের সময়কার মতোই ট্রিট করেছেন। শ্রাবন্তীর বলেন শুটিং শুরুর পর তিনি কিছুটা নার্ভাস ছিলেন। কারণ এতদিন পর তিনি বুম্বাদার সঙ্গে কাজ করছিলেন। তবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তাঁকে আপন করে নিয়ে সেই অস্বস্তি কাটিয়ে দেন।

শ্রাবন্তী জানান, কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবিতে কাজ করার সময় বুম্বাদা তাঁকে মজা করে বলেছেন, এখনও কি ছোটো বেলার মত শ্রাবন্তীকে পিঠে চাপিয়ে ঘুরতে হবে? সম্প্রতি প্রসেনজিৎ-শ্রাবন্তীর সঙ্গে ‘মায়ার বাঁধন’ ও ‘কাবেরী অন্তর্ধান’-এর দুটি ছবি পাশাপাশি একটি মিম সোশ্যাল মিডিয়ায় দেখা যাচ্ছে।

সেই প্রসঙ্গে শ্রাবন্তীকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, এধরনের মিম আসলে তাঁর বেশ ভালোই লাগে। শ্রাবন্তী জানান, সেসময়ই বুম্বাদা তাঁকে বলেছিলেন, তিনি একদিন বুম্বাদার নায়িকা হবেন।আর সেটাই ঘটেছে। অভিনেত্রী এও জানান, ছোটবেলায় তাঁর হেয়ার স্টাইল দেখে বুম্বাদা তাঁকে ‘লেডি ডায়না’ নাম দিয়েছিলেন।