৬-এর দশকে ‘পাঠান’ হলে কেমন হতো ‘বেশরম রং’ গানটি! ভিডিও না দেখলে মিস

Shyamali Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : হাজার বিতর্কের মধ্যে জানুয়ারি মাসের ২৫ তারিখ বক্স অফিসে রিলিজ হয় শাহরুখ খানের পাঠান (Pathaan)। রিলিজ হওয়ার পর থেকেই সিনেমাটি ঝড়ের গতিতে তার ইনিংস চালিয়ে যাচ্ছে। চার বছর পর বড়পর্দায় ফিরে এইভাবে শাহরুখ খান (Shahrukh Khan) ঝড় তুলবেন তার অনেকের কাছেই ছিল কল্পনাতীত।

রিলিজ হওয়ার পর থেকে যেভাবে এই সিনেমাটি বক্স অফিসে দাপট দেখিয়েছে তাতে তা একাধিক রেকর্ড ভেঙে দিয়েছে। এমনকি গত কয়েক বছরে যেভাবে দক্ষিণী সিনেমা থাবা বসিয়েছিল সিনেমপ্রেমীদের মধ্যে তাও ভেঙ্গে দেয় শাহরুখ খানের পাঠান। অন্যদিকে এই সিনেমাটি বক্স অফিসে ব্যাপক ঝড় তোলার পাশাপাশি এর বিভিন্ন প্যারোডি ভিডিও, মিম সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে দেখা যাচ্ছে।

পাঠান সিনেমার যে সকল গান রয়েছে তার মধ্যে আবার সবচেয়ে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে যায় ‘বেশরম রং’ গানটি। এই গানটি নিয়ে যত বিতর্ক দেখা যায়। এই গানটি যখন চর্চার এত কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে সেই সময়ে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হতে দেখা গেল। যে ভিডিওতে তুলে ধরা হয়েছে, যদি পাঠান সিনেমা ৬-এর দশকে মুক্তি পেত তাহলে বেশরম রং গানটি কেমন হতো!

বেশরম রং গানটি ইতিমধ্যেই ইউটিউবে ২০০ মিলিয়ন ভিউ হয়েছে। গানটিতে সুর দিয়েছেন বিশাল শেখর আর গেয়েছেন শিল্পা রাও। এই গানটিকে বর্তমান সময়ের সবচেয়ে হিট পার্টি সং বললে ভুল হবে না। তবে তার থেকেও মজা পাওয়া যাচ্ছে যখন গানটিকে শাম্মি কাপুরের লিপে পেশ করা হয়েছে। সেই সময়কার তথাকথিত স্লো মোশন আর স্যাড সং হিসাবে গানটিকে তুলে ধরা হয়েছে।

পাঠান সিনেমার সবচেয়ে জনপ্রিয় বেশরম রং গানটিকে এইভাবে তুলে ধরা যেতে পারে তা হয়তো কেউ ভেবে উঠতে পারবেন না। স্বাভাবিকভাবে এইভাবে এডিট করা গানটি শুনলে হাসি ধরে রাখাও একপ্রকার অসম্ভব।