মনোজ বাজপেয়ীর প্রিয় ‘খিস্তি’! নিজেই জানালেন সেই কথা, সঙ্গে কারণও

Antara Nag

Published on:

অনস্ক্রিনে প্রায়শই গালিগালাজ করতে দেখা যায় মনোজ বাজপেয়ীকে (Manoj Bajpayee)। তবে বাস্তব জীবনেও নাকি গালিগালাজ দিয়ে কথা বলতে পছন্দ করেন তিনি। অতীতের একটি সাক্ষাৎকারে তিনি নিজের মুখেই জানিয়েছিলেন সে কথা। আর সেই পুরোনো ভিডিও আবার হলো ভাইরাল।

১৯৯৪ সালে ব্যান্ডিট কুইন ছবিতে ডাকু মান সিংয়ের চরিত্রে অভিনয় করেছিলেন মনোজ বাজপেয়ী। সেটাই ছিল তাঁর ডেবিউ ছবি। এরপর দ্রোহকাল, দস্তক, সংশোধন, তামান্না, দাউদ, সত্যার হাত ধরে ধীরে ধীরে প্রতিভার বিচ্ছুরণ ঘটেছে তাঁর। কখনও তিনি ভিখু ভাই, কখনও আবার ফ্যামিলি ম্যান। বর্তমানে সিনেমা থেকে সিরিজে দাপিয়ে অভিনয় করছেন তিনি। আন্তর্জাতিক ছবি এবং তথ্যচিত্রের সঙ্গেও যুক্ত আছেন তিনি। তবে আজও তাঁর মধ্যে বেঁচে আছেন বিহারের বেলওয়া গ্রামের যুবক। আর গর্ব করেই সেই কথা বলেন অভিনেতা।

সম্প্রতি তার অতীতে দেওয়া একটি সাক্ষাৎকার বেশ ভাইরাল হয়ে উঠেছে। যেখানে দেখা যাচ্ছিল বিজয় রাজ এবং মনোজ বাজপেয়ী রসিকতা করছেন। আর তারা নিজেদেরই চরিত্র বিশ্লেষণ করেছিলেন। বিজয় অভিনয় করছিলেন মনোজের ভূমিকায়। আর মনোজ অভিনয় করছিলেন বিজয়ের।

মনোজবেশী বিজয়কে তাঁর প্রথম প্রশ্ন ছিল, আপনি তো বাজপেয়ী। অটল বিহারী বাজপেয়ীর সঙ্গে আপনার কোনও যোগাযোগ আছে কি? উলটো দিক থেকে উত্তর আসে, হ্যাঁ, যখন অটল বিহারীজি বোমা ফাটিয়েছিলেন (অরিজিন্যাল মনোজ জানিয়ে দেন বোমা নয় ওটা মিসাইল) তখন আমিও সেখানে ছিলাম। এই রকম মন্তব্য করে অট্টহাসিতে ফেটে পরছিলেন দুই অভিনেতা।

আর এরপরেই গালিগালাজ নিয়ে কথাবার্তা শুরু হয় বিজয় এবং মনোজের মধ্যে। মনোজ বলেন, সেন্সর বোর্ড আজকাল সিনেমা থেকে গালিগালাজ কেটে দেয়। কিন্তু, গালিগালাজ না দিলে সমাজকে সমাজ বলে মনে হয় না। তার পরই মনোজ জানান তিনি মা তুলে গালিগালাজ করতে পছন্দ করেন। মনোজের কথায়, গালিগালাজ করলে মন হালকা হয়। ইমোশন বেরিয়ে আসে। ফলে গালিগালাজ করা নাকি জরুরি।