চলবে নন ইন্টারলকিংয়ের কাজ, বাতিল একগুচ্ছ ট্রেন, রইল তালিকা

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : গণপরিবহনের মেরুদন্ড হলো রেল পরিষেবা (Indian Railways)। এই রেল পরিষেবার ওপর নির্ভর করে প্রতিদিন দেশের লক্ষ লক্ষ মানুষ যাতায়াত করে থাকেন। যে কারণে এই গুরুত্বপূর্ণ পরিষেবা ব্যাহত হলে অসুবিধায় পড়তে হয় সাধারণ মানুষদের। আবার যাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে নানান সময় রেলের রক্ষণাবেক্ষণের কাজও করতে হয়। এমন পরিস্থিতিতে রেলের কাজ হলে আগে থেকেই ট্রেন বাতিল সংক্রান্ত খবর জানানো হয় রেলের তরফ থেকে। যাতে করে যাত্রীদের ভোগান্তির মুখে পড়তে না হয়।

Advertisements

সেরকমই চলতি সপ্তাহে নন ইন্টারলকিং সহ অন্যান্য কাজের জন্য বিভিন্ন রুটের একগুচ্ছ ট্রেন বাতিল থাকবে। ১৬ এপ্রিল থেকে ২৩ এপ্রিল পর্যন্ত হাওড়া চন্দনপুর শাখায় লোকাল ট্রেন বাতিল থাকবে। নন-ইন্টারলকিং কাজের পর আপ কমন লুপ লাইনে ট্রেন চলাচল সম্ভব না হওয়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে সূত্র মারফত। এর পাশাপাশি হাওড়া খড়গপুর রুটে বেশ কিছু এক্সপ্রেস ট্রেন বাতিল থাকবে।

Advertisements

১৬ এপ্রিল থেকে ২৩ এপ্রিল পর্যন্ত বাতিল থাকবে হাওড়া থেকে চন্দনপুর ৩৬০২১, ৩৬০৩৫ ও ৩৬০৩৭ লোকাল। অন্যদিকে চন্দনপুর থেকে হাওড়া ৩৬০৩২, ৩৬০৩৪, ৩৬০৩৬, ৩৬০৩৮ ট্রেনগুলি বাতিল থাকবে।

Advertisements

খড়গপুর ডিভিশনে প্রি নন-ইন্টারলকিং, নন-ইন্টারলকিং কাজের জন্য ১৬ থেকে ২০ এপ্রিল পর্যন্ত বেশ কিছু ট্রেন চলবে না। হাওড়া ভুবনেশ্বর জন শতাব্দী এক্সপ্রেস বাতিল থাকবে ১৭ এপ্রিল। হাওড়া পুরী শতাব্দী এক্সপ্রেস বাতিল থাকবে ১৭ এবং ২০ এপ্রিল। ১৮ থেকে ২০ এপ্রিল পর্যন্ত বাতিল থাকবে ভদ্রক-হাওড়া এক্সপ্রেস সহ আরও বেশকিছু ট্রেন।

অন্যদিকে পূর্বস্থলী ও কাটোয়ার মাঝে রেল লাইনের রক্ষণাবেক্ষণের জন্য ১৫ এপ্রিল থেকে ২২ মে পর্যন্ত ট্রেন চলাচল কিছুটা ব্যাহত হবে। বৃহস্পতি এবং রবিবার বাদে এই শাখায় সকাল ১১টা ৪৫ মিনিট থেকে বেলা ৩টে ৪৫ মিনিট পর্যন্ত ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এর জন্য ব্যান্ডেল-কাটোয়া (৩৭৭৪৯), কাটোয়া-ব্যান্ডেল (৩৭৭৪৮) এবং কাটোয়া-হাওড়া লোকাল বাতিল করা হয়েছে।

Advertisements