রোজ ৩ জিবি 5G ডেটা, Jio নিয়ে এলো সবচেয়ে সস্তার প্ল্যান

নিজস্ব প্রতিবেদন : ভারতের টেলিকম বাজার হলো বিশ্বের সবথেকে বড় টেলিকম বাজার। এই টেলিকম বাজারে একসময় অনেক প্রতিযোগী থাকলেও বর্তমানে তা থেকেছে মাত্র চার সংস্থায়। বাজার বড় হলেও প্রতিদ্বন্দ্বিতার নিরিখে অন্যান্য টেলিকম সংস্থাগুলিকে পিছপা হতে হয়েছে। অন্যান্য টেলিকম সংস্থা সেই সময় থেকে পিছপা হয় যখন মুকেশ আম্বানি চালু করে Jio।

মুকেশ আম্বানির টেলিকম সংস্থা Jio প্রতিনিয়ত গ্রাহকদের নানান ধরনের অফার এবং উন্নতমানের পরিষেবা দেওয়ার পরিপ্রেক্ষিতে দেশের বৃহত্তম টেলিকম সংস্থা হয়ে দাঁড়িয়েছে। এই টেলিকম সংস্থা প্রথম দেশবাসীকে উপহার দেয় 4G পরিষেবা আর পরে তারাই প্রথম দেশের লঞ্চ করে 5G। দেশের বৃহত্তম টেলিকম সংস্থা হয়েও প্রতিনিয়ত নানান ধরনের অফার দেওয়া হচ্ছে এই টেলিকম সংস্থার তরফ থেকে।

Jio ইতিমধ্যেই দেশের তিনশোর বেশি শহরে 5G পরিষেবা চালু করে দিয়েছে। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো গ্রাহকদের 5G পরিষেবার জন্য এখনো পর্যন্ত আলাদা করে কোন চার্জ দিতে হচ্ছে না। যে সকল গ্রাহকদের 4G রিচার্জ এবং 5G ডিভাইস রয়েছে তারা অনায়াসে এই পরিষেবা উপভোগ করতে পারছেন। এই সকল সুবিধার মধ্যে গ্রাহকদের আরও সুবিধা দিতে নতুন একটি রিচার্জ প্ল্যান আনা হলো সংস্থার তরফ থেকে।

সংস্থার তরফ থেকে নতুন যে রিচার্জ প্ল্যানটি আনা হয়েছে তাতে প্রতিদিন ৩ জিবি করে ডেটা দেওয়া হচ্ছে। এছাড়াও রয়েছে আনলিমিটেড কল, প্রতিদিন ১০০ টি করে এসএমএস এবং JioTV, JioCinema, JioSecurity, JioCloud-এর ফ্রি অ্যাক্সেস। এর পাশাপাশি এখন অফার হিসাবে এই রিচার্জ প্ল্যান এর সঙ্গে 2Gb ডেটা বিনামূল্যে দেওয়া হচ্ছে।

সংস্থার এই নতুন রিচার্জ প্ল্যানটি হল মাত্র ২১৯ টাকা। এই রিচার্জ প্ল্যানটি ব্যবহার করে গ্রাহকরা ১৪ দিনের ভ্যালিডিটি পাবেন। প্রতিদিনের হিসেবে মোট ৪২ জিবি ডেটা দেওয়া হচ্ছে। তবে এখন বাড়তি আরও 2Gb ডেটা দেওয়ার ফলে মোট ডেটার পরিমাণ দাঁড়াচ্ছে ৪৪ জিবি।