Ola e-scooter: রাস্তা ছেড়ে সমুদ্রে নামালেন Ola S1 Pro, কী প্রমাণ করতে চাইলেন চালক!

Prosun Kanti Das

Published on:

Watch the video of the driver with the Ola e-scooter in the water: ইলেকট্রিক স্কুটারের বিল্ড কোয়ালিটি পরীক্ষা করতে রাস্তা নয়, জলে নামানো হলো স্কুটারকে। সাম্প্রতিক নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও। যেখানে এক ইউটিউবারকে জলের মধ্যে নামাতে দেখা গেল ওলা ইলেকট্রিক কোম্পানির ই-স্কুটার(Ola e-scooter)-কে। ইতিমধ্যে নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও। প্রশংসিত নেটজনতা।

প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমানে বাজারে লঞ্চ হতে দেখা যাচ্ছে বিভিন্ন কোম্পানির ইলেকট্রিক স্কুটার। যার মধ্যে একটি বড় কোম্পানি হল ওলা ইলেকট্রিক। ইতিমধ্যে এই কোম্পানি দেশে একাধিক ইলেকট্রিক স্কুটার বিক্রি করে। তবে আগুন লাগার ঘটনার পর থেকে এই কোম্পানির স্কুটার টেকসই এবং মজবুত নিয়ে বহুবার অভিযোগ ওঠে। এমনকি আগুন লাগার পর এই কোম্পানি অনেক স্কুটার বাজার থেকে তুলেও নেয়।

তবে সাম্প্রতিক এই ওলা ইলেকট্রিক কোম্পানির স্কুটারের বিল্ড কোয়ালিটি পরীক্ষা করার জন্য স্কুটারকে জলে নামিয়ে পরীক্ষা করেন এক ইউটিউবার। ভিডিওটিতে একটা সময় সেই স্কুটারের ডিসপ্লে এবং মিরর অংশ ছাড়া বাকি অংশটাই জলের নিচে চলে যেতে দেখা যায়। ইতিমধ্যে নেটদুনিয়ায় প্রচুর পরিমাণে ভাইরাল এই ভিডিও। তবে জলের মধ্যে এই স্কুটার চালিয়ে ওই চালক কুটারের প্রতি প্রশংসিত হয়েছেন।

তবে অন্যদিকে অনেকে ওই চালককে পাগল বলে মন্তব্য করেছেন। এর পাশাপাশি স্কুটারকে জলের মধ্যে ভাসতে দেখে অনেকের মনেই প্রশ্ন জেগেছে যে স্কুটারটি জল থেকে ওঠার পর কাজ করছে কিনা? তবে এর উত্তর জানা গিয়েছে হ্যাঁ। তবে বর্তমানে youtube-এ পোস্ট হয় এই ভিডিও রিটুইট করেছেন ওলা ইলেকট্রিক কোম্পানির সিইও ভাবিস আগরওয়াল। মূলত ওলা ইলেকট্রিক স্কুটারের কার্যক্ষমতা প্রমাণ করার জন্যই এই অভিনব উপায় বার করেন ইউটিউবার।

ওলা ইলেকট্রিক কোম্পানির এই ইলেকট্রিক স্কুটারের তালিকায় Ola S1 Pro ছাড়াও রয়েছে Ola S1 এবং Ola S1 Air। যা কোম্পানি একাধিক ব্যাটারি ভ্যারিয়েন্ট অনুযায়ী বিক্রি করে। তবে সম্প্রতি যে স্কুটারটি নিয়ে জলে পরীক্ষা করা হয়েছে সেই স্কুটারটি সম্পূর্ণ চার্জে রেঞ্জ প্রদান করে ১৮১ কিলোমিটার। ঘন্টা প্রতি হাই স্পিড রয়েছে ১১৬ কিমি। ১.৩৯ লক্ষ টাকায় পাওয়া যাচ্ছে এই স্কুটার।