Tata Punch CNG: এবার বাজার কাঁপাতে আসছে টাটা পাঞ্চের CNG, শুরু হল বুকিং

Prosun Kanti Das

Published on:

Advertisements

Tata Punch CNG model is coming to shake the market: বর্তমানে গাড়ির দুনিয়াতে টাটা মোটরস আনছে একের পর এক নতুন চমক। এতদিন পেট্রলচালিত গাড়ি বাজারে রীতিমতো রাজত্ব করেছে, সম্প্রতি টাটা CNG রূপে নতুন গাড়ি আনছে। ভারতের গাড়ির মার্কেটে নতুনভাবে লঞ্চ হতে চলেছে কম্প্যাক্ট SUV ও সবার পছন্দের টাটা পাঞ্চের CNG (Tata Punch CNG)। টাটা মোটরস Altroz এর CNG ভেরিয়েন্ট প্রকাশ করেছে এদেশে, এতে রয়েছে বিভিন্ন রকম নতুন ফিচারস। তাহলে টাটা পাঞ্চেও কি এমন কিছু বিশেষ চমক থাকবে? এই বিষয় নিয়ে গ্রাহকদের মধ্যে প্রত্যাশা তুঙ্গে কিন্তু বিস্তারিতভাবে কিছুই বলেনি টাটা মোটরস।

Advertisements

অবশ্য সূত্রের মাধ্যমে জানা গেছে যে, সংস্থা ইতিমধ্যে টাটা পাঞ্চের CNG (Tata Punch CNG) আন-অফিসিয়াল বুকিং চালু করে দিয়েছে। এমনকি এটাও প্রকাশ্যে এসেছে যে বেশ কিছু ডিলারশিপ সংস্থা এই গাড়ির বুকিং নেওয়া শুরু করেছে। টাটা মোটরস চলতি বছরের জানুয়ারি মাসেই Altroz এবং Punch এই দুই গাড়ির CNG মডেল প্রকাশ্য এনেছিল। একটি গাড়ি আগেই লঞ্চ করা হয়েছে এবার অন্যটির পালা। প্রসঙ্গত উল্লেখ্য যে, টাটা মোটরস গাড়ির প্রস্তুতি নিয়ে এত ব্যস্ততা দেখাচ্ছে শুধুমাত্র Hyundai Exter CNG লঞ্চ হওয়ার ফলে।

Advertisements

ক্রেতাদের জন্য কি কি বাড়তি সুবিধা থাকবে এই গাড়িতে? শুধুমাত্র যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখেই টাটা পাঞ্চ CNG (Tata Punch CNG) -তে থাকতে পারে 6টি এয়ারব্যাগ। পাশাপাশি থাকবে আরো চমক যেমন 7 ইঞ্চি টাচস্ক্রিন, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, প্রোজেক্টর হেডল্যাম্প ইত্যাদি। সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে টাটার (Tata Motors) এই গাড়িতে ইলেকট্রনিক সানরুফ থাকবে কিন্তু এখনো তা লঞ্চ না হওয়া পর্যন্ত জোর দিয়ে বলা যাচ্ছে না।

Advertisements

আশা করি সবাই জানেন, টাটা পাঞ্চ পেট্রল চালিত গাড়ি হিসেবে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। এর ক্রেতার সংখ্যা প্রচুর। সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হল Tata Motors এর গাড়িটি গ্লোবাল NCAP ক্র্যাশ টেস্ট অনুযায়ী 5 স্টার সেফটি রেটিং পেয়েছে। সংস্থার এই গাড়িটি শুধুমাত্র সুরক্ষায় দেবে তা নয় দেবে ভালো পারফরমেন্স। টাটার নতুন গাড়িতে থাকবে 1.2 লিটার পেট্রল ইঞ্জিন এবং সঙ্গে 5 স্পিড ট্রান্সমিশন। গাড়িটি CNG মোডে সর্বোচ্চ শক্তি 76 হর্সপাওয়ার এবং 97 নিউটন মিটার টর্ক। এছাড়াও থাকবে টুইন সিলিন্ডার সিএনজি কিট। এমনকি গাড়িটির বুট স্পেসের নিচে দুটি 30 লিটারের ট্যাংক রাখা থাকবে, যার থেকে প্রমাণ হয় যে বুট স্পেসেও কোনরকম খামতি রাখা হয়নি।

টাটা পাঞ্চের পেট্রোল চালিত গাড়িটির মার্কেটে দাম কত জানেন কি? ভারতীয় বাজারে এর দাম শুরু ৬ লাখ টাকা থেকে। অনুমান করা হচ্ছে যে, টাটা পাঞ্চের CNG (Tata Punch CNG) মডেলেরও দাম ৭ লাখ টাকা থেকে শুরু হতে পারে। এছাড়া কম বেশিও হতে পারে এই মডেলটির দাম। ভারতীয় বাজারে বিভিন্ন গাড়িকে টেক্কা দিতে লঞ্চ হচ্ছে সিএনজি মডেলের এই নতুন গাড়িটি। বিভিন্ন বিশেষজ্ঞরা অনুমান করছেন টাটা মোটরসের (Tata Motors) টক্কর হবে এবার Hyundai Exter তারপর Maruti Suzuki Ignis, Citroen C3, Nissan Magnite, Renault Kiger ইত্যাদি গাড়ির সঙ্গে।

Advertisements