Trakarli Sea Beach: অনেক হল দিঘা-পুরি! এবার ঘুরে আসুন নতুন স্বাদের সি-বিচ, মন ভরে যাবে

Prosun Kanti Das

Published on:

Advertisements

Visit this sea beach to get a different taste of puja: সামনেই আসছে পুজোর ছুটি, আর ছুটি মানেই তো মনটা উড়ু উড়ু করে কোথাও ঘুরতে যাবার জন্য। আর আমরা বাঙালিরা তো বরাবরই ভ্রমণ প্রিয় জাতি। সেই সাথে দীপুদা তো আছেই। তবে সমুদ্র ভ্রমণ মানে যে শুধু দীঘা কিংবা পুরী এবার সেটা আর নয়। বরং হাতে কয়েকদিনের ছুটি পেলে পরিবার কিংবা বন্ধু-বান্ধবদের সাথে ঘুরে আসা যেতে পারে বিভিন্ন সমুদ্র সৈকতগুলিতে। তবে একটু ভিন্ন স্বাদের অভিজ্ঞতা নিতে ঘুরে আসুন এই জায়গাটিতে (Trakarli Sea Beach)।

Advertisements

আজকের প্রতিবেদনে আলোচনা করা হবে এক্কেবারে অন্যরকমের সমুদ্র সৈকতের কথা। ঘুরে আসুন ভিন রাজ্যে অবস্থিত এই সমুদ্র সৈকতে। আশা করা যায় একেবারে অন্যরকমের অভিজ্ঞতা পাবেন আপনারা। বিভিন্ন জিনিসের মজা নিতে এখানে আসা যেতেই পারে, যেই অভিজ্ঞতা দীঘা-পুরী থেকে অনেকটাই আলাদা। চলুন আজকে বিস্তারিতভাবে মহারাষ্ট্রের তারকারলি বিচ (Trakarli Sea Beach) সম্পর্কে জেনে নেব।

Advertisements

আবহাওয়া প্রায় সবসময় ভীষণ মনোরম থাকে এখানে (Trakarli Sea Beach)। কিন্তু এখানে যাবার আদর্শ সময় হলো অক্টোবর থেকে মার্চ মাস পর্যন্ত। যদি এই সময়টা ঘোরার জন্য বেছে নেন উপভোগ করতে পারবেন সমুদ্রে স্নানের আনন্দ। বাস্কিন বা সি বিচ হপিং এর মতো একাধিক জিনিসের আনন্দ নিতে পারবেন পর্যটকেরা। তাহলে চটজলদি জেনে নিই এখানে কি কি আকর্ষনীয় জিনিস রয়েছে।

Advertisements

তারকারলি বিচে গেলে আপনি কলা বোট রাইড করতে পারবেন। কলা বোটে করে পর্যটকেরা সমুদ্রের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ঘুরতে পারবেন। এছাড়া জেট স্কিইং এর ব্যবস্থাও রয়েছে এখানকার সমুদ্রে। পর্যটকদের জন্য নতুন অ্যাডভেঞ্চার হলো স্কুবা ডাইভিং। অ্যাডভেঞ্চার প্রিয় মানুষদের অবশ্যই ভালো লাগবে স্কুবা ডাইভিং এর ব্যবস্থা। তারকারলি সমুদ্র সৈকতে (Trakarli Sea Beach) পর্যটকেরা স্কুবা ডাইভিং এর আনন্দ নিতে পারবেন পরিবার কিংবা বন্ধুদের সাথে।

যদি এখানে পর্যটকেরা আসেন ডলফিন সাফারি, বিচ হপিং এর মতো অভিজ্ঞতাও নিতে পারবেন। সমুদ্র সৈকতে দেখতে পাবেন বিভিন্ন প্রজাতির পাখি, যা সত্যি খুব আকর্ষণীয়। এই সৈকতটি পশ্চিম ঘাট এর কাছাকাছি হওয়ায় অনেক সবুজ গাছপালা দেখা যায়। এখানে দেখতে পাবেন মালবার পাইড হর্নবিল, ব্ল্যাক লোরড টিট সহ নানান ধরনের পাখির সম্ভার। রয়েছে

Advertisements