Optical Illusions: তিন পুরুষের মধ্যে ওই মহিলার স্বামী কোনটি? ১০ সেকেন্ডের মধ্যে বলতে পারলে আপনি জিনিয়াস

Prosun Kanti Das

Published on:

Advertisements

Find the woman’s husband among the three men in the picture in 10 seconds: বর্তমানে সোশ্যাল মিডিয়াতে অপটিক্যাল ইলিউশনের ধাঁধা আপনাদের হয়তো প্রায়ই চোখে পড়ে। আপাতদৃষ্টিতে সোজা মনে হলেও এর সমাধান করা মোটেও অত সহজ নয়। আসলে অপটিক্যাল ইলিউশনের (Optical Illusions) ধাঁধাগুলো একপ্রকার মস্তিষ্কের ব্যায়াম বলা যেতে পারে। এই ধাঁধার সমাধান করতে গেলে শুধুমাত্র তীক্ষ্ণ বুদ্ধি থাকতে হবে সেটা নয় সাথে থাকতে হবে প্রখর দৃষ্টি শক্তি। দুটো জিনিসের সংমিশ্রণে আপনি অপটিক্যাল ইলিউশনের জটিল সমস্যার সমাধান করতে পারবেন। নেট দুনিয়াতে এমনই একটি অপটিক্যাল ইলিউশনের ধাঁধা খুব ভাইরাল হয়েছে। ছবিতে তিনজন পুরুষের মধ্যে মহিলার স্বামীকে খুঁজতেই শোরগোল পড়ে গিয়েছে নেটদুনিয়ায়।

Advertisements

এই ধরনের ধাঁধাগুলির সমাধান করতে গেলে অবশ্যই মনোযোগ দিয়ে ছবিটিকে দেখতে হবে। প্রখর বুদ্ধি এবং দৃষ্টির দ্বারাই এই ধরনের জটিল সমস্যার সমাধান সম্ভব। অপটিক্যাল ইলিউশনের ধাঁধাগুলো (Optical Illusions) আপনার সমস্যা সমাধানের দক্ষতাকে আরো মজবুত করে গড়ে তুলবে। খালি সময় অবশ্যই এই ধরনের সমস্যার সমাধান করা উচিত।

Advertisements

সোশ্যাল মিডিয়াতে যে ছবিটি ভাইরাল হয়েছে তাতে আপনি দেখতে পাবেন তিনজন পুরষ এবং এক মহিলার ছবি। কিন্তু মজার খেলা হল আপনাকে ১০ সেকেন্ডের মধ্যে খুঁজে বার করতে হবে মহিলাটি স্বামী কে? ওই মহিলাটি মরিয়া হয়ে নিজের স্বামীকে খোঁজার জন্য ব্যস্ত হয়ে পড়েছেন। আপনাকে সেই তিন পুরুষের মধ্যে খুঁজে বার করতে হবে মহিলার স্বামীকে। যাদের মস্তিষ্ক বেশি সচল তারাই পারবেন ধাঁধার (Optical Illusions) উত্তর দিতে। চেষ্টা করে দেখুন কম সময়ের মধ্যে ধাঁধাটির সমাধান করতে পারেন কিনা।

Advertisements

আশা করি ছবিটি আপনারা ভালোভাবেই দেখেছেন? কিন্তু এর সমাধান করতে পেরেছেন কি? ধাঁধা (Optical Illusions) সমাধানের জন্য আপনি কিন্তু পাবেন মাত্র ১০ সেকেন্ড। আপনার সময়সীমা কিন্তু ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। দেখতে দেখতে পার হয়ে যাবে ১০ সেকেন্ড। আপাতভাবে সোজা মনে হলেও আপনাকে নিশ্চয়ই উত্তর খুঁজতে বেশ মাথা ঘাটাতে হয়েছে। অনেকেই হয়তো এই সমস্যাটির সমাধান করতে পারেননি।

Optical Illusions

ছবিতে নিশ্চয়ই দেখতে পাচ্ছেন যে, ডানদিকে তিনজন পুরুষ চেয়ারে বসে রয়েছেন। তাদের মধ্য থেকে নিজের স্বামীকে খুঁজে নিতে ব্যাকুল হয়ে পড়েছেন মহিলাটি। আপনাকে কম সময়ের মধ্যে এই তিনজন পুরুষের মধ্য থেকে খুঁজে বার করতে হবে মহিলাটির স্বামীকে। ছবিটি ভালোভাবে দেখুন, নিশ্চয়ই আপনি দেখতে পাচ্ছেন প্রথম দুইজন পুরুষ মহিলার দিকে তাকিয়ে রয়েছেন। আর শেষজন ব্যস্ত রয়েছেন ফোনে। তাহলে তৃতীয় পুরুষটি হল মহিলাটির স্বামী। যারা উত্তর দিতে পারেননি তারা হতাশ হবেন না। বারবার অনুশীলন করলে অবশ্যই আপনি এই ধরনের ধাঁধাগুলির সমাধান করতে পারবেন।

Advertisements