New Clothing Brand SAMOH: মাথায় হাত আম্বানির! নতুন পোশাক ব্র্যান্ড নিয়ে বাজারে আসছে রতন টাটার ভাই

Prosun Kanti Das

Published on:

Advertisements

New clothing brand of Tatas is coming in the market: বর্তমানে টাটা গ্রুপের এই সাফল্যের পেছনে সবথেকে বড় অবদান হলো রতন টাটা এবং তার পরিবারের। রতন টাটার হাত ধরে আজকে এই সংস্থাটি বিশ্ব দরবারে নিজের জায়গা করে নিয়েছে। তার ছোট ভাই নোয়েল টাটা সম্প্রতি টাটা ট্রেন্টের মাধ্যমে আরেকটি নতুন পোশাকের ব্র্যান্ড চালু করার সিদ্ধান্ত নিয়েছে (New Clothing Brand SAMOH)। নয়া এই উদ্যোগ হল একটি ঐতিহ্যবাহী ভারতীয় পোশাক ব্র্যান্ড, যার নাম Samoh। রতন টাটার ছোট ভাই নোয়েল টাটার কোম্পানি টাটা ট্রেন্ট সিদ্ধান্ত নিয়েছে ভারতের ঐতিহ্যবাহী পোশাকের একটি নতুন দিক সবার সামনে তুলে ধরতে। নতুন ব্র্যান্ডটি হল ভারতের ঐতিহ্যবাহী পোশাকের একমাত্র নিদর্শন।

Advertisements

নতুন এই ব্র্যান্ড তাদের প্রথম দোকান খুলছে ভারতের উত্তরপ্রদেশের লখনউয়ের হযরতগঞ্জে। তবে আশা করা যাচ্ছে যে, খুব শীঘ্রই সারা দেশে ছড়িয়ে পড়বে নোয়েল টাটার এই পোশাকের ব্র্যান্ড (New Clothing Brand SAMOH)। আম্বানির রিলায়েন্সকে টেক্কা দিতে টাটার এই নতুন পোশাকের ব্র্যান্ড যথেষ্ট। টাটা ট্রেন্ট এর চেয়ারম্যান নোয়েল টাটা সামোহ লঞ্চের সময় বলেছেন ট্রেন্টের প্রিমিয়াম ব্র্যান্ড সামোহ লঞ্চ করতে পেরে তিনি সত্যি খুব রোমাঞ্চিত।

Advertisements

নিঃসন্দেহে গ্রাহকরা সামোহ (New Clothing Brand SAMOH) থেকে তাদের জীবনের বিশেষ মুহূর্তের কেনাকাটাগুলো করতে পারবেন। গ্রাহকদের বিলাসিতা এবং পছন্দসই পোশাকের একটি আকর্ষণীয় ঠিকানা হলো সামোহ। ঐতিহ্যবাহী এই ব্র্যান্ডটির পোশাকের অনুপ্রেরণা আসে বিভিন্ন ঐতিহ্যগত শিকড় থেকে এবং যা অবশ্যই আধুনিক নান্দনিকতার সঙ্গে যুক্ত। আশা করা যাচ্ছে যে রতন টাটার ভাই নোয়েল টাটার এই সাবেকি পোশাকের ব্র্যান্ডটি মান্যভারকে কঠিন প্রতিযোগিতা দেবে। বর্তমানে ভারতের মধ্যে মান্যভার হলো ঐতিহ্যবাহী পোশাকের সবচেয়ে জনপ্রিয় নাম।

Advertisements

পাশাপাশি এই নতুন কোম্পানিটির জন্য ইশা আম্বানির নেতৃত্বে রিলায়েন্স ট্রেন্ডসও সমস্যায় পড়তে পারে। ভারতের বর্তমান পোশাকের বাজারে সাশ্রয়ী মূল্যের ফ্যাশনের একমাত্র শীর্ষস্থানীয় ব্র্যান্ড হল রিলায়েন্স ট্রেন্ডস। টাটা গ্রুপের একাধিক পোশাকের ব্র্যান্ড এর মধ্যে এটি (New Clothing Brand SAMOH) হলো একটি নতুন ঐতিহ্যবাহী ভারতীয় পোশাকের ঠিকানা। টাটা ট্রেন্ট প্রথম প্রতিষ্ঠিত হয়েছিল ১৯৯৮ সালে। এর সাথে টাটার ওয়েস্টসাইড, ট্রেন্ট হাইপারমার্কেট, ল্যান্ডমার্ক স্টোর এবং জুডিওর মতো বেশ কয়েকটি স্টোর ব্র্যান্ড রয়েছে।

New Clothing Brand SAMOH

ভারতীয়রা বিভিন্ন উৎসব এবং বিশেষ অনুষ্ঠানগুলিতে প্রিয়জনদের জন্য কেনাকাটা করে এবং সেক্ষেত্রে সাধারণত তারা মান্যভার বা ফ্যাবিন্ডিয়া বেছে নেয়। এবার থেকে সেখানেই ঘটবে পরিবর্তন, নোয়েল টাটার ঐতিহ্যগত ভারতীয় পোশাকের ব্র্যান্ড সমোহকে প্রতিষ্ঠিত করতে হবে ভারতের শীর্ষস্থানীয় ব্র্যান্ড হিসেবে। এমনটাই সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। বর্তমানে, টাটা ট্রেন্টের মোট আয় অবাক করবে আপনাকেও যা ২০০০ কোটির অনেক বেশি। কিন্তু ভারতীয় পোশাকী জগতে রিলায়েন্সও পিছিয়ে নেই। রিলায়েন্স পোশাক শিল্পে নিজেদের স্থান মজবুত করে মণীশ মালহোত্রার বিলাসবহুল ফ্যাশন ডিজাইনার লেবেলে বড় অংশীদারিত্বও কিনেছে।

Advertisements