Garur Puran: মহিলারা এই ৪ ভুল করলেই জ্বলে পুড়ে ছারখার হয়ে যাবে সাজানো সংসার! বলছে গরুঢ় পুরাণ

Prosun Kanti Das

Published on:

Advertisements

According to Garur Puran These four actions will call danger to your family: হিন্দুধর্মে যে ১৮টি মহাপুরাণ আছে সেই সম্পর্কে আশা করি সবাই জানে। তার মধ্যে অন্যতম হল গরুঢ় পুরাণ (Garur Puran)। এই পুরাণগুলিতে আলোচনা করা আছে নীতি ও ধর্ম নিয়ে। ভগবান বিষ্ণু গরুঢ় পুরাণে পরামর্শ দিয়েছেন যে, আপনি যদি সুখী ও সফল জীবন যাপন করতে চান তাহলে কয়েকটি কাজ কখনই করবেননা। এই ব্যাপারে বাড়ির মহিলারা কয়েকটি বিষয়ে অবশ্যই খেয়াল রাখবেন, তাদের কিছু কাজ করতে নিষেধ করা হয়েছে। প্রাচীনকাল থেকেই মহিলারা সংসারের হাল ধরেন। সেইজন্যই গরুঢ় পুরাণে সংসারের সুখ ও স্বাচ্ছন্দ রক্ষা করার জন্য মহিলাদের কিছু কিছু কাজ না করার পরামর্শ দেওয়া হয়েছে। যদি এই পরামর্শ না মানা যায় তাহলেই সুখী সাজানো সংসার ধ্বংস হয়ে যেতে পারে।

Advertisements

একটা কথা সমস্ত বিবাহিত মহিলাদের মনে রাখতে হবে দীর্ঘদিন স্বামীর থেকে দূরে থাকা চলবেনা। গরুঢ় পুরাণ (Garur Puran) অনুসারে, সংসারে তখনই অশান্তি শুরু হবে যখন কোনও বিবাহিত মহিলা দীর্ঘদিন স্বামীর থেকে দূরে থাকবেন। যদি কোনো মহিলা দীর্ঘদিন স্বামীর থেকে দূরে থাকেন দাম্পত্য জীবনে অশান্তি হবে অবশ্যম্ভাবী। স্বামী স্ত্রীর সম্পর্ক তখনই মজবুত হবে যখন তারা কাছাকাছি থাকবে।

Advertisements

যখন কোনও বিবাহিত মহিলা নিজের বাড়ি ছেড়ে অন্যের বাড়িতে গিয়ে দীর্ঘদিন থাকে সেক্ষেত্রে সম্পর্কে অবনতি ঘটতে পারে। মহিলা নিজের বাড়ি ছেড়ে অন্যের বাড়িতে যখনই পড়ে থাকবেন তখনই তাঁর সংসারে দেখা দেবে নানা অশান্তি ও গোলমাল। বাড়ির লক্ষ্মী হলেন মহিলারা, তাই তারা যদি সংসার ছেড়ে অন্যত্র চলে যায় অলক্ষ্মী বাসা বাঁধে সেই সংসারে। গৃহলক্ষ্মী ছাড়া সংসার কখনোও সুখের হয় না, এমনটাই লেখা আছে গরুঢ় পুরাণ এ (Garur Puran) ।

Advertisements

ভারতীয় রীতিনীতিতে অতিথি হলেন ঈশ্বরের সমান, তাই কখনোই তাকে অপমান করবেন না। যে সংসারে অতিথিকে সম্মান দেওয়া হয়না, সেই সংসারে কখনই সুখ শান্তি থাকেনা। গরুঢ় পুরাণ (Garur Puran) অনুসারে, মহিলারা যেনো কখনই বাড়ির অতিথির সঙ্গে কড়া সুরে কথা না বলে। অতিথির মনে আঘাত দিলে তার শাস্তি পেতে হয়, সে বয়সে ছোট হোক কিংবা বড় অবশ্যই সম্মান জানাতে হবে তাকে।

গরুঢ় পুরাণ অনুযায়ী, শুনশান কোনও স্থানে একা কোনও মহিলার যাওয়া উচিত নয়। বেশিরভাগ সময় ফাঁকা জায়গায় বিপদ ওত পেতে থাকে। তাই আপনি যদি বিপদ এড়াতে ভালো ভাবে প্রস্তুত না হন বা সঙ্গী-সাথী নিতে না পারেন তাহলে ফাঁকা জায়গায় না যাওয়াই ভালো।

Advertisements