Mohammad Naeem: এশিয়া কাপের আগে এ-কী পরীক্ষায় নামলেন বাংলাদেশের ক্রিকেটার মহঃ নঈম! ঠিক যেন সীতার অগ্নিপরীক্ষা

Prosun Kanti Das

Published on:

Advertisements

Strange practice session gone viral of Bangladesh cricketer Mohammad Naeemসম্প্রতি এক অদ্ভুত ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে বাংলাদেশের দুর্দান্ত ক্রিকেটার মহম্মদ নঈম (Mohammad Naeem) এশিয়া কাপের আগে অগ্নি পরীক্ষার সামনে। ভিডিওটি ভাইরাল হতে রীতিমতো আলোড়ন পড়ে গেছে গোটা নেট দুনিয়াতে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে যে বাংলাদেশের ক্রিকেটার মহম্মদ নইম আগুনের উপর দিয়ে খালি পায়ে হেঁটে যাচ্ছে। অনেকে বলেছেন এমন ভয়ংকর কাজের মধ্য দিয়ে নিজের মনসংযোগ বাড়াতে চাইছেন নঈম, আবার কেউ ব্যাপারটি স্পষ্ট করে বুঝতেই পারেনি। এই ভয়ংকর বিষয়টিকে নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। টুর্নামেন্টের আগে এই ধরনের অনুশীলন কেন করছিলেন মহম্মদ নইম? যদি তার কোনো রকম শারীরিক চোট লাগতো তাহলে গোটা বাংলাদেশ ক্রিকেট টিমেরই ক্ষতি হতো।

Advertisements

সব ক্রিকেটাররাই যে কোনো রকম টুর্নামেন্টে নামার আগে খুব ভালোভাবে অনুশীলন করেন। যাতে টুর্নামেন্টে নিজের শতভাগটা দিয়ে আসতে পারেন। এশিয়া কাপের আসর আর কিছুদিনের মধ্যেই শুরু হতে চলেছে, তারপরেই বসবে ওডিআই বিশ্বকাপের আসর। এই টুর্নামেন্ট গুলোর জন্য সমস্ত দেশের ক্রিকেটারই বর্তমানে ইন্ডোর এবং আউটডোরে কঠোর পরিশ্রম করছেন। টুর্নামেন্টে ভালো ফল করার জন্য মাথার ঘাম পায়ে ফেলতে হয় সমস্ত ক্রিকেটারদের। কিন্তু এশিয়া কাপ ২০২৩ এর আগে, বাংলাদেশি ব্যাটসম্যান মহম্মদ নইমের এই ধরনের ভিডিও অবাক করেছে তার ভক্তদের। আসলে মাইন্ড ট্রেনিংয়ের নামে মহম্মদ নইম (Mohammad Naeem) খালি পায়ে আগুনের উপর দিয়ে হেঁটে যাচ্ছেন। ভিডিওটি নিমেষের মধ্যে ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়াতে।

Advertisements

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে মাঠে উপস্থিত রয়েছেন নঈম (Mohammad Naeem) এবং তার সাথে তার প্রশিক্ষকও রয়েছেন। দুজন দুজনের সঙ্গে কয়েক মুহূর্ত কথা বলেন, তা ঠিক পরের মুহূর্তেই নঈম হাঁটা শুরু করে আগুনের উপর দিয়ে। প্রশিক্ষক তাকে বুঝিয়ে দেন কিভাবে জ্বলন্ত আগুনের উপর দিয়ে হাঁটতে হবে। তার অনুগামীরা এই ভিডিওর তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন। কেউ কেউ বলেছেন টুর্নামেন্টের আগে এ ধরনের অদ্ভুত অনুশীলন কেন করা হচ্ছে? একজন ব্যবহারকারী লিখেছেন, এটা শুধুমাত্রই মনের খেলা। বিভিন্ন জায়গার কোচরা কেন এই ধরনের অদ্ভুত ধারণা নিয়ে আসেন, সেটাই ভেবে পাচ্ছে না কোন কোন অনুগামী। কেউ কোনদিনও SENA (দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া) কোচদের এমন করতে শোনেনি।

Advertisements

প্রসঙ্গত উল্লেখ্য যে, ৩০ অগস্ট থেকে শুরু হতে চলেছে এশিয়া কাপ। আগামী ৩১ অগস্ট বাংলাদেশ টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে। এশিয়া কাপে বাংলাদেশের ক্রিকেট টিমকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার শাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট টিম এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে। চোটের কারণে বাদ পড়লেন নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল। দলে জায়গা পাননি মাহমুদউল্লাহও।

এশিয়া কাপের জন্য বাংলাদেশের ক্রিকেট টিমের নির্বাচিত খেলোয়াড়রা হল: শাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, মেহেদি হাসান, হাসান মাহমুদ, শামিম হোসেন, আফিফ হোসেন, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন, মহম্মদ নইম (Mohammad Naeem) এবং নাসুম আহমেদ।

Advertisements