Chanakya niti for wife: ভালো স্ত্রী হতে থাকতে হয় এই ৩ গুণ! বলেছেন চাণক্য

Prosun Kanti Das

Published on:

Advertisements

Chanakya niti for wife : চাণক্য অর্থাৎ কৌটিল্য প্রাচীনযুগের একজন বিশিষ্ট রাজনীতিবিদ, অর্থনীতিবিদ, পন্ডিত এবং দার্শনিক। তার পরামর্শ অনুযায়ী জীবনে চললে অবশ্যই সফলতা আসবে। জীবনসঙ্গী নির্বাচনের ক্ষেত্রেও চাণক্যের পরামর্শ একান্ত প্রয়োজনীয় (Chanakya niti for wife)। কারণ জীবনসঙ্গী নির্বাচন করতে গেলে অনেকেই দ্বন্দ্বে পড়ে যান। স্ত্রী নির্বাচনের সময় কিছু বিষয় অবশ্যই মাথায় রাখতে হবে। নির্দিষ্ট গুণ বিশিষ্ট নারী স্ত্রী হবার যোগ্য এবং তারাই পুরুষ এর জীবনে এবং সংসারে নিয়ে আসতে পারে শান্তি।

Advertisements

আপনি যদি চান আপনার জীবন সুখ এবং সৌভাগ্যে ভরে যাক তাহলে অবশ্যই নারী নির্বাচনের ক্ষেত্রে চাণক্যের পরামর্শ গুলো মেনে চলবেন (Chanakya niti for wife)। সঠিক জীবনসঙ্গী নির্বাচনের ক্ষেত্রে অনেকেই দ্বন্দ্বে পড়ে যান, কিন্তু এই দ্বন্দই কাটিয়ে উঠতে সাহায্য করেছে কূটনীতিবিদ চাণক্য। চাণক্য মতে তিন ধরনের মহিলা স্ত্রী হওয়ার জন্য সম্পূর্ণরূপে যোগ্য।

Advertisements

একজন নারীর শুধুমাত্র বাহ্যিক গুণই সবকিছু নয়, অবশ্যই তার অন্তরটা হতে হবে খাঁটি সোনায় মোড়া। একজন সংস্কৃতিমনা নারী অবশ্যই যোগ্য স্ত্রী হওয়ার জন্য উপযুক্ত। তার জীবনযাপনের ধরন এবং তার আচার ব্যবহার অবশ্যই খুব গুরুত্বপূর্ণ। চাণক্যর মতে (Chanakya niti for wife), একজন সংস্কৃতিবান মহিলা সব সময় গুরুজনদের সম্মান করবেন এবং তাদের যত্ন নেবেন।

Advertisements

যেসব মহিলারা ধর্মীয় কাজে অত্যন্ত দক্ষ তারা সংসারে সুখ ও শান্তি বজায় রাখতে পারে। আচার্য চাণক্যর মত অনুসারে (Chanakya niti for wife), যারা আধ্যাত্মিক কাজ করতে ভালোবাসে তারা খারাপ কাজ করার আগে দশবার চিন্তাভাবনা করবে। ধর্মকে মানলে জীবনের প্রতিটা ক্ষেত্রে অবশ্যই সাফল্য আসবে। এছাড়া ভক্তি সহকারে ঘরে পূজা অর্চনা করলে সৌভাগ্য সর্বদাই বিরাজমান থাকে।

সহচরী মনোভাবাপন্ন নারীরা সর্বদাই তার স্বামী ও সংসারের পাশে থাকে। জীবনকে মধুর করে তুলতে এই ধরনের মহিলার জুড়ি মেলা ভার। বৈবাহিক জীবন, অর্থনৈতিক জীবন এমনকি সামাজিক জীবনেও তারা সব সময় নিজের স্বামীকে সমর্থন করে। একজন গুণী নারী সর্বদাই জীবনের কঠিন পরিস্থিতিতে তার স্বামীর পাশে থেকে সেই পরিস্থিতির মোকাবিলা করতে জানে। এভাবেই নেমে আসে সংসারের সুখ ও সমৃদ্ধি।

Advertisements