চাঁদকে হিন্দু রাষ্ট্র করার দাবি ধর্মগুরুর, সঙ্গে জানিয়ে দিলেন কোনটি হবে রাজধানী

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : চন্দ্রযান-৩ (Chandrayaan 3) চাঁদের মাটিতে সফলভাবে অবতরণ করার পর বিশ্বের চতুর্থ দেশ হিসাবে ভারত চাঁদ জয় করার স্বীকৃতি পেল। এই স্বীকৃতি পাওয়ার সঙ্গে সঙ্গে দেশের ১৪০ কোটি মানুষের স্বপ্নপূরণ হয়ে গেল এক নিমেষে। এর পাশাপাশি ভারত দক্ষিণ মেরুতে চন্দ্রযান অবতরণ করিয়ে বিশ্বের প্রথম দেশ হিসাবে এমন নজির গড়ল। ভারতের এমন কৃতিত্বকে স্বীকৃতি দিয়েছে গোটা বিশ্ব। এমনকি পাকিস্তানের মতো দেশের তরফ থেকেও ভারত এবং ইসরোর (ISRO) গুণগান গাওয়া হচ্ছে।

Advertisements

চন্দ্রযান ৩ যেদিন চাঁদের মাটিতে অবতরণ করে সেই দিন আবার ভারতের বিভিন্ন প্রান্তের নেতা মন্ত্রীদের অদ্ভুতুড়ে কথাও শোনা গিয়েছিল। কেউ কেউ বলেছিলেন চন্দ্রযান-৩ এর যাত্রীদের অভিনন্দন। কেউ আবার বলে উঠেছিলেন এর আগে চাঁদে রাকেশ রোশন গিয়েছিলেন। এই সকল অদ্ভুতুড়ে কাণ্ডের মধ্যেই এবার এক ধর্মগুরু চাঁদকে হিন্দু রাষ্ট্র ঘোষণা করার দাবি তুললেন। পাশাপাশি তিনি ওই রাষ্ট্রের রাজধানী কোনটি হবে? তাও জানিয়ে দিলেন।

Advertisements

চাঁদকে হিন্দু রাষ্ট্র ঘোষণা করার এমন দাবি তুলেছেন স্বামী চক্রপানি মহারাজ (Swami Chakrapani Maharaj)। এই ধর্মগুরু হলেন অল ইন্ডিয়া হিন্দু মহাসভার জাতীয় সভাপতি। তিনি রবিবার ভারত সরকারের কাছে এমন দাবি জানিয়েছেন। দাবি জানানোর সময় তিনি জানান, অন্য কোন ধর্ম চাঁদের উপর মালিকানা ঘোষণার আগে যেন সরকার এই ব্যবস্থা গ্রহণ করে। সংসদে যেন এই প্রস্তাবনা পাশের ব্যবস্থা হয়।

Advertisements

এর পাশাপাশি তিনি দাবি তুলেছেন, চাঁদকে হিন্দু রাষ্ট্র ঘোষণা করার সঙ্গে সঙ্গে যে জায়গায় চন্দ্রযান ৩ ল্যান্ডিং করেছিল, সেই জায়গাটিকে ওই রাষ্ট্রের রাজধানী ঘোষণা করতে হবে। ইতিমধ্যেই চন্দ্রযান ৩ এর ল্যান্ডিং করা জায়গাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শিবশক্তি নাম দিয়েছেন। এরই পরিপ্রেক্ষিতে ধর্মগুরু স্বামী চক্রপানি মহারাজ শিবশক্তিকে রাজধানী করার দাবী তুলেছেন।

স্বামী চক্রপানি মহারাজ একটি ভিডিও বার্তার মধ্য দিয়ে এই সকল দাবি রেখেছেন ভারত সরকারের কাছে। যেখানে তিনি জানিয়েছেন, “সংসদের তরফে চাঁদকে হিন্দু সনাতন রাষ্ট্র হিসাবে ঘোষণা করা হোক। যেখানে চন্দ্রযান-৩ অবতরণ করেছে, সেই শিবশক্তি পয়েন্টকে রাজধানী হিসাবে ঘোষণা করা হোক, যাতে কোনও জিহাদি মানসিকতা সেখানে পৌঁছতে না পারে। ভারত সরকারের দ্রুত পদক্ষেপ করা উচিত, যাতে কোনও জঙ্গি সেখানে পৌঁছতে না পারে।”

Advertisements