UTS Ticket Booking System: লোকাল ট্রেনের টিকিটে অশান্তি! ভিড়ভাট্টা এড়িয়ে এবার এইভাবে সহজেই কাটুন টিকিট

Prosun Kanti Das

Updated on:

Advertisements

Book confirmed tickets even during festival season with the help of UTS Ticket Booking System: কাজের সূত্রে বহু মানুষ দূরে থাকে অর্থাৎ অন্য রাজ্যে থাকে। কিন্তু পুজো এমন একটা সময় যখন সমস্ত মানুষ চায় তাদের ঘরে ফিরতে। ফেরার সময় কঠিন পরিস্থিতিতে পড়তে হয় এইসব মানুষগুলিকে। তাড়াতাড়ি টিকিট কাটতে গিয়ে তাদের বেশিরভাগ সময় লাইন দিয়ে জেনারেল টিকিট কেটে কষ্ট করে বাড়ি ফিরতে হয়। তবে উৎসবের এই মরশুমে আপনি সহজেই কনফার্ম টিকিট পেতে পারেন (UTS Ticket Booking System)।

Advertisements

কিন্তু এবার থেকে আর কোনো ঝামেলায় পড়তে হবেনা আপনাদের। চলে এসেছে নয়া এক নিয়ম যার মাধ্যমে আপনি কনফার্ম টিকিট পেতে পারেন (UTS Ticket Booking System) এই উৎসবের চাপের মুখেও। বিনা লাইনে দাঁড়িয়ে আপনি পাবেন জেনারেল কামরার টিকিট। নিশ্চয়ই ভাবছেন কি সেই সহজ উপায়? জানতে হলে আজকের প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়তে হবে।

Advertisements

তাহলে আজকের প্রতিবেদনে জেনে নিন বিস্তারিতভাবে। UTS App এর দ্বারা জেনারেল কামরার সিট বুক করতে পারবেন। প্রথমে কি করবেন আপনি (UTS Ticket Booking System)? নিজের ফোনে UTS App ডাউনলোড করে নিন। তারপর সেখানে অ্যাকাউন্ট লগ ইন করতে হবে।

Advertisements

এরপর আপনি দেখতে পাবেন Normal Booking, Quick Booking, Platform Booking, Season Booking, QR Booking। আপনি যদি সাধারণ টিকিট বুক করতে চান তাহলে Normal Booking এবং Quick Booking ক্লিক করতে হবে। আপনাকে যদি এই টিকিট কাটতে হয় তাহলে প্রথমেই পেপারলেস টিকিট কিংবা প্রিন্ট টিকিটের মধ্যে যেকোনো একটি বেছে নিতে হবে।

এরপর আপনাকে অবশ্যই বেছে নিতে হবে আপনি কোন স্টেশন থেকে কোন স্টেশনে যাবেন তার নাম। কতজন যাবেন সেটাও লিখতে হবে এবং একদম শেষে টিকিট কনফার্ম করার জন্য পেমেন্ট করতে হবে। এভাবে আপনি খুবই সহজ উপায়ে টিকিট কেটে কনফার্ম করতে পারবেন (UTS Ticket Booking System)। যেকোনো উৎসবে টিকিট পাওয়া খুবই চাপের। তার মধ্যে কনফার্ম হওয়া তো আশ্চর্যের ব্যাপার। যদি এই উপায় টিকিট কাটা যায় তাহলে উৎসবের দিনগুলোতেই আপনি কনফার্ম টিকিট পাবেন।

Advertisements