Rat Killing Remedies: ইঁদুরের উপদ্রবে নাজেহাল? ঘরোয়া পদ্ধতিতেই মিলতে সুরাহা! ঘরে ফিরবে শান্তি

Prosun Kanti Das

Published on:

Advertisements

Get rid of rat infestation with some home remedies: ইঁদুর প্রাণীটি দেখতে ছোট হলেও কাজ করে বড় বড়। আপনার বাড়িতেও কি ইঁদুরের উপদ্রব আছে? যদি ইঁদুর একবার ঘরে বাসা করে তাহলে আর নিস্তার নেই। আপনার ঘরের কোনো মূল্যবান থেকে শুরু করে অতি তুচ্ছ জিনিসও আর ইঁদুরের উপদ্রব থেকে ছাড় পাবে না। তা সে কাগজপত্র, ফলমূল, শাকসবজি, জামাকাপড় যাই হোক না কেনো। তাহলে উপায় কি? সেই উপায় (Rat Killing Remedies) জানতেই আপনাকে আজকের প্রতিবেদনটি ভালোভাবে পড়তে হবে।

Advertisements

আপনিও যদি ইঁদুরের উৎপাতে অতিষ্ট হয়ে যান কিছু ঘরোয়া টিপস মানুন। আমরা অনেকেই বিষ দিয়ে ইঁদুর মারার চেষ্টা করি। কখনো সফল হয় হই আবার কখনো হই না। তাহলে কোন উপায়ে ঘর থেকে ইঁদুর তাড়ানো যায় চলুন দেরি না করে দেখে নিই (Rat Killing Remedies)।

Advertisements

আমরা সবাই জানি পেঁয়াজের গন্ধ খুবই তীব্র। তাই যেই স্থানে ইঁদুরের উপদ্রব বেশি সেখানেই পেয়াঁজ কেটে রেখে দিন। পেঁয়াজের তীব্র গন্ধ ইঁদুরের একদম নাপসন্দ। তাই ইঁদুর তাড়াতে এই পদ্ধতি আপনি মানতে পারেন (Rat Killing Remedies)। এছাড়া অ্যামোনিয়ার গন্ধ ইঁদুর সহ্য করতে পারে না। জলের মধ্যে অ্যামোনিয়াম মিশিয়ে তা ভালোভাবে দ্রবীভূত করে একটি বোতলে রাখুন। যেখানে ইঁদুরের বিচরণ বেশি সেইসব জায়গায় স্প্রে করুন। গন্ধে ইঁদুর পালিয়ে যাবে।

Advertisements

পাশাপাশি আপনি পেপারমিন্ট অয়েলও ব্যবহার করতে পারেন। আপনি পেপারমিন্ট অয়েলের মধ্যে ডুবিয়ে বল করে ঘরের বিভিন্ন প্রান্তে রাখতে পারেন। এই তীক্ষ্ণ সুগন্ধ ইঁদুর তাড়াতে সাহায্য করবে। আপনার বাড়ির যে স্থানে ইঁদুরের উৎপাত বেশি হয় সেখানে ভ্যালেরিয়ান জুস স্প্রে করে দিলে আপনি এই সমস্যার হাত থেকে মুক্তি পাবেন (Rat Killing Remedies)।

আরো কিছু ঘরোয়া টিপস আছে যার মধ্যে লবঙ্গ খুবই কার্যকরী। কেননা লবঙ্গর ঝাঁঝালো গন্ধ ইঁদুরের কাছে খুব অস্বস্তিকর। ইঁদুর বাবাজি লবঙ্গর গন্ধ সহ্য করতে পারেনা তাই কাপড়ে পেঁচিয়ে কয়েক দানা ঘরের বিভিন্ন কোনে রেখে দিন। ঘরের সমস্ত জায়গায় যদি বেকিং সোডা ছড়িয়ে রাখেন ইঁদুরের হাত থেকে রেহাই পাবেন। আরো একটি দুর্দান্ত উপায় হলো কাপড়ে লঙ্কার গুঁড়ো ভরে ঘরে রেখে দিন। ইঁদুর বাবাজি ভয়ে পালাবে।

Advertisements