Winter Vacation Plan Guide: শীতকালে বাবা-মাকে ঘুরতে নিয়ে যাওয়ার পারফেক্ট ৩ জায়গা! খরচ কম, কষ্টও কম

Prosun Kanti Das

Published on:

Advertisements

Tour Plan Guide for Winter Vacation to travel low of Cost: শীতকাল মানেই মনটা কেমন জানি ঘোরার জন্য ব্যস্ত হয়ে পড়ে। শীতে কোথাও ঘুরতে গেলে তার মজাটাই কিন্তু আলাদা। বাঙালি এমন একটি জাতি যারা বছরের বেশিরভাগ সময় ঘুরতে পছন্দ করে। লম্বা ছুটি হোক কিংবা দুদিনের ছুটি বাঙালিকে ঘরে আটকে রাখা কঠিন। সুযোগ পেলেই তারা বেরিয়ে পড়ে যে কোন জায়গার উদ্দেশ্যে। এমন কিছু জায়গা আছে যেখানে শীতকালে আপনি বন্ধু-বান্ধব কিংবা পরিবারের সঙ্গে সময় কাটাতে পারেন (Winter Vacation Plan Guide)। আজকের প্রতিবেদনে আপনাকে বিস্তারিতভাবে সেই সব জায়গার সম্পর্কে জানানো হবে।

Advertisements

আজকের প্রতিবেদনে বয়স্ক মানুষদের নিয়ে কোন কোন জায়গায় ঘুরতে যেতে পারেন সেই ব্যাপারে একটা বিস্তারিত আলোচনা করা হবে। সামনেই শীতকাল তাই বয়স্কদের নিয়ে কোন কোন জায়গায় যাওয়া যায় সেইটা ভালোভাবে জানতে হবে। এমন কিছু জায়গা আছে যেখানে গেলে বয়স্ক ব্যক্তিরা আনন্দ করতে পারবেন এবং আপনার খরচ হবে অনেকটাই কম। বয়স্ক মানুষদের নিয়ে ঘুরতে গেলে প্রথমেই দরকার সঠিকভাবে প্ল্যান করে বেরোনোর, সেটা শীতকাল হোক কিংবা গরমকাল(Winter Vacation Plan Guide)।

Advertisements

বেনারস হল এমন একটি জায়গা যেখানে আপনি সহজে যে কোন বয়স্ক ব্যক্তিকে নিয়ে ঘুরতে যেতে পারবেন। এই স্থানে গেলে বয়স্কদের কষ্ট কম হবে এবং তারা আনন্দ করতে পারবেন প্রাণ খুলে। এখানে আছে বহু ঘাট যেখানে আপনি গঙ্গা আরতি করতে পারবেন। আপনি যদি বাবা-মাকে নিয়ে ঘুরতে যান তাহলে তারা আনন্দ পাবে দ্বিগুণ। বেনারসের খাবার দাবার আপনার শরীর, মন দুটোই একদম ভালো করে দেবে। শীতে এই জায়গাটি সত্যি আদর্শ একটি ডেস্টিনেশন (Winter Vacation Plan Guide)।

Advertisements

দ্বিতীয় স্থানে আছে হাম্পি। এই পর্যটন কেন্দ্রটি কর্ণাটক রাজ্যে অবস্থিত। শীতকালে ঘুরতে আসার জন্য এই জায়গাটি সত্যি খুব ভালো (Winter Vacation Plan Guide) এবং আপনি সাথে করে আপনার বয়স্ক বাবা-মাকেও নিয়ে আসতে পারেন। তুঙ্গভদ্রা নদীর তীরে প্রায় ১৬ বর্গমাইল অঞ্চল জুড়ে অবস্থিত হাম্পির ধ্বংসাবশেষ। এছাড়া অন্যান্য ঘোরার জায়গাগুলি হল বেলুর, হালেবিদ এবং সোমনাথপুরার মন্দির। এই জায়গাগুলোর প্রাকৃতিক সৌন্দর্য এতই সুন্দর যে আপনি এক দেখাতেই মুগ্ধ হবেন।

তালিকার তৃতীয় স্থানে আছে কুর্গ। এখানে গেলে আপনি প্রকৃতির এক অপরূপ সৌন্দর্য দেখতে পাবেন। পর্যটকদের মন ভালো করতে এই জায়গার জুড়ি মেলা ভার। দক্ষিণ ভারতের ‘স্কটল্যান্ড’ বলা হয় কুর্গ‌কে। শান্ত, শীতল পরিবেশ সকলের মন কেড়ে নেবে এবং আপনি অনায়াসেই বয়স্ক বাবা ও মায়ের সঙ্গে এই জায়গাটিতে ঘুরে আসতে পারবেন। এই নির্ঝঞ্ঝাট জায়গাটি তাদের খুব ভালো লাগবে। হাওড়া থেকে ট্রেনে চেপে মাইসোর পৌঁছে যান। সেখান থেকে গাড়ি করে সোজা কুর্গ।

Advertisements